১০ মে, ২০২৪

OMG 2: 'ওএমজি ২' মুক্তির আগেই বাধা! সংলাপ-দৃশ্য পাঠানো হল সেন্সর বোর্ডের রিভাইসিং কমিটিতে
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-13 14:31:45   Share:   

২০১২ সালে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমারের 'ওএমজি: ওহ মাই গড' (OMG: Oh My God)। এবারে প্রায় এক দশক মুক্তি পেতে চলেছে এই ছবির সিক্যুয়াল ওএমজি ২ (OMG 2)। প্রথম ছবি দর্শকদের মনে বেশ গভীরভাবে দাগ কেটেছিল, ফলে এর সিক্যুয়েল নিয়ে উন্মাদনা ছিল তুঙ্গে। কিছুদিন আগেই এই ছবির প্রথম ঝলক দেখা গিয়েছে। ঠিক ছিল, ১১ অগাস্ট ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। কিন্তু তার আগেই বাধা। জানা গিয়েছে, এই ছবির বিভিন্ন বিষয় খতিয়ে দেখার পরই এই ছবিকে ছাড়পত্র দেওয়া হবে। তাই ছবির চিত্রনাট্য থেকে শুরু করে সংলাপ, দৃশ্য সমস্ত কিছু ভালো মতো বিশ্লেষণ করেই এই ছবি মুক্তির জন্য ছাড়পত্র দেবে সেন্সর বোর্ড। তাই এই ছবির সংলাপ, দৃশ্য সেন্সর বোর্ডের রিভাইসিং কমিটিতে (Revising Committee)পাঠানো হয়েছে।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল 'আদিপুরুষ'। এই ছবির টিজার প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয়েছিল একাধিক সমালোচনা-বিতর্ক। চরিত্র থেকে শুরু করে সংলাপ নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। হিন্দু ভাবাবেগে আঘাত করা হয়েছে এমনটাও অভিযোগ উঠেছিল। ফলে এই সমস্ত কিছু থাকার পরও সেন্সর বোর্ড থেকে কীভাবে এই ছবিকে ছাড়পত্র দেওয়া হয়েছিল, তা নিয়ে ওঠে প্রশ্ন। ফলে এবারে ওএমজি ২ নিয়েও যাতে কোনও সমস্যা না হয়, তার জন্যই এই ছবির বিভিন্ন সংলাপ, দৃশ্য ভালোভাবে বিচার বিশ্লেষণ করা হবে। তাই এটিকে রিভাইসিং কমিটিতে পাঠানো হয়েছে।

ওএমজি ২-তে অক্ষয়কে মহাদেবের ভূমিকায় দেখা যাবে। ফলে এই ছবির বিভিন্ন ধর্মীয় দিক বিচার বিবেচনা করা হবে। তাই এই ছবিতে কোনও পরিবর্তন আসবে কিনা বা সেন্সর বোর্ড এতে ছুঁরি চালায় কিনা, সেটাই এখন দেখার।


Follow us on :