১৬ মে, ২০২৪

Gufi Paintal: ফের শোকের ছায়া বলিউডে! প্রয়াত 'মহাভারত'-এর 'শকুনি মামা' গুফি পেন্টাল
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-05 12:45:17   Share:   

ফের বিনোদন জগতে শোকের ছায়া। প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা গুফি পেন্টাল (Gufi Paintal)। তাঁকে মূলত 'শকুনি মামা' (Shakuni Mama) হিসাবেই সবাই চেনেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। বেশ কয়েকদিন থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। এরপর ৩১ মে তাঁকে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষরক্ষা আর হল না। সেখানেই আজ, ৫ জুন শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। জনপ্রিয় ধারাবাহিক 'মহাভারত'-এ (Mahabharat) শকুনি মামা-র চরিত্রে অভিয় করেছিলেন তিনি। আর সেই চরিত্রের জন্যই তিনি রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন।

গুফি পেন্টালের পুত্র হ্যারি পেন্টাল তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি এক বিবৃতি দিয়ে জানিয়েছেন, ৫ জুন সকাল ৯ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তিনি লিখেছেন, 'অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা শ্রী গুফি পেন্টাল আর এই দুনিয়ায় নেই। পরিবারের মাঝে শান্তিপূর্ণভাবে মৃত্যু হয়েছে তাঁর।' 

বর্ষীয়ান অভিনেতা গুফি পেন্টাল ছোট পর্দায় কাজ করা ছাড়াও একাধিক সিনেমাতেও কাজ করেছেন। ধর্মেন্দ্র-হেমা মালিনী অভিনীত 'দিল্লগি'-ছবিতে পার্শ্বচরিত্রে নজর কেড়েছিলেন। 'রাফু চক্কর', 'ময়দান-ই-জং', 'দেশ পরদেশ', 'সুহাগ' এবং 'সম্রাট অ্যান্ড কোং'-র মতো ছবিতেও অভিনয় করেছেন গুফি। তবে ছোটপর্দায় অনেক বেশি উজ্জ্বল অভিনেতা। বিআর চোপড়ার জনপ্রিয় ধারাবাহিক 'মহাভারত'-এর 'শকুনি মামা'-র চরিত্র দাগ কেটেছিল প্রত্যেকের মনে। তাঁকে শেষবারের মতো টিভি ধারাবাহিক 'জয় কানহাইয়া লাল কি'-তে দেখা গিয়েছিল।


Follow us on :