২৯ জুন, ২০২৪

Abir: 'দুহাতে বন্দুক আর এক হাতে টর্চ', ফেলুদা-ব্যোমকেশ-সোনাদার পর নতুন গোয়েন্দা চরিত্রে আবির
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-17 10:16:54   Share:   

অভিনেতা আবির চট্টোপাধ্যায় (Abir Chattopadhyay) বাংলা সিনেমা জগতের (Tollywood) জনপ্রিয় অভিনেতা। কয়েক দশক ধরে নানা চরিত্রে অভিনয় করেছেন ঠিকই। তবে তিনি বেশি জনপ্রিয় গোয়েন্দা চরিত্রে। টলিউডে ব্যোমকেশের চরিত্র মানেই দর্শকদের অন্যতম পছন্দ আবির। 'ব্যোমকেশ বক্সী', 'আবার ব্যোমকেশ', 'হর হর ব্যোমকেশ', 'ব্যোমকেশ পর্ব' এবং 'ব্যোমকেশ ফিরে এলো' সিনেমায় তাঁকেই দেখা গিয়েছিল ব্যোমকেশের চরিত্রে। আবার 'বাদশাহী আংটি' সিনেমায় ফেলুদার চরিত্রেও অভিনয় করেছিলেন আবির।

সম্প্রতি 'গুপ্তধনের সন্ধানে' এবং কর্ণসুবর্ণের গুপ্তধন' সিনেমায় সোনাদার চরিত্রে প্রশংসা কুড়িয়েছেন আবির। এইবার নতুন গোয়েন্দার চরিত্রের জন্য কোমর বাঁধছেন তিনি। তবে এইবার সত্যান্বেষী ব্যোমকেশ, প্রখর ফেলুদা, তীক্ষ্ণ মেধার সোনাদার থেকে একেবারে আলাদা রূপে দেখা যেতে চলেছে আবিরকে। শ্রীস্বপনকুমারের গল্প অবলম্বনে 'বাদামি হায়নার কবলে' সিনেমায় গোয়েন্দা চরিত্রে দেখা যাবে অভিনেতাকে। সিনেমাটি পরিচালনা করছেন দেবালয় ভট্টাচার্য।


পরিচালক বুধবার একটি পোস্টার সহযোগে সিনেমার ঘোষণা করেছেন। ক্যাপশনে লেখা 'দুহাতে বন্দুক আর একহাতে টর্চ। এই গোয়েন্দা চরিত্রটি খানিকটা শার্লক হোমসের মতো দেখতে। সিনেমাটিতে যে অ্যাকশনের মুখোমুখি হতে হবে আবিরকে তাও খানিকটা আন্দাজ করা যায়। সদ্য মুক্তি পেয়েছে আবির চট্টোপাধ্যায় অভিনীত সিনেমা 'ফাটাফাটি'। অন্যদিকে পরিচালক দেবালয় ভট্টাচার্যের 'ইন্দুবালা ভাতের হোটেল' বেশ পছন্দ করেছেন দর্শক। স্বপ্নকুমারের গল্প থেকে সিনেমার চিত্রনাট্য কতটা জমিয়ে তুলতে পারেন পরিচালক, ফেলুদা-ব্যোমকেশ-সোনাদার পর নতুন গোয়েন্দা চরিত্রে আবির কতটা মন জিততে পারেন, সেইটাই দেখার।


Follow us on :