১৬ মে, ২০২৪

Rahman: স্ত্রীকে হিন্দির বদলে তামিলে কথা বলার নির্দেশ রহমানের, সমালোচনায় নেট দুনিয়া
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-27 13:59:10   Share:   

নতুন বিতর্কে নাম জড়াল অস্কারজয়ী সুরকার এ আর রহমানের (AR Rahman)। ভাষা নিয়ে এমন মন্তব্য করে বসলেন, যা নিয়ে নেট দুনিয়ায় শুরু হয়েছে তুমুল সমালোচনা। সম্প্রতি তামিল পুরস্কার প্রদান অনুষ্ঠানে স্ত্রী সায়রা বানুকে (Saira Banu) নিয়ে উপস্থিত হয়েছিলেন সুরকার। অনুষ্ঠানে একটি পুরস্কার জেতেন রহমান। স্ত্রীকে নিয়েই উঠেছিলেন মঞ্চে। সেখানে সুরকারকে কিছু বলতে বলা হলে তিনি বলেন, 'আমি আমার সাক্ষাৎকার বারবার দেখতে পছন্দ করি না। ওঁ আমার কণ্ঠস্বর ভালোবাসে, তাই বারবার সাক্ষাৎকারগুলি দেখে।' এই বলে স্ত্রীর দিকে মাইক এগিয়ে দেন রহমান।

রহমানের স্ত্রী সায়রা বানু মাইক নিয়ে কিছু বলার আগেই রহমান বলে ওঠেন, 'হিন্দি নয়, তামিলে বলবে।' এই শুনে খানিকটা থতমত খেয়ে যান, সুরকারের স্ত্রী। নিজেকে সামলে নিয়ে তিনি বলেন, 'সকলকে শুভ বিকেল। ক্ষমা চাইছি, আমি ঝরঝরে তামিলে কথা বলতে পারি না। আমাকে মাফ করবেন। ওঁ পুরস্কার পেয়েছে, আমি খুব খুশি। কারণ ওঁর কণ্ঠস্বর আমার খুব পছন্দের।

নেটিজেনরা এরপরেই এ আর রহমানের সমালোচনা শুরু করেছে। কেন স্ত্রীকে হিন্দিতে কথা বলতে আটকালেন? তা নিয়ে আলোচনা নেট মাধ্যমে। কিছুদিন আগেই বলিউড নিয়ে বিস্ফোরক হয়েছিলেন রহমান। সেই রাগ থেকেই কী হিন্দিতে অনীহা? প্রশ্ন দর্শকমনে।



Follow us on :