১৩ মে, ২০২৪

Amitabh: টুইটারে ব্লু টিক হারিয়ে কি বললেন অমিতাভ? হাসির রোল নেট দুনিয়ায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-22 14:07:57   Share:   

ফেসবুক, ইনস্টাগ্রাম, ট্যুইটারের মতো সামাজিক মাধ্যমে জনপ্রিয় ব্যক্তিত্বের একাউন্টের পাশে 'ব্লু টিক'(Blue Tick) দেওয়া থাকত। এই নীল রঙের ছোট্ট চিহ্নটি এতদিন প্রমাণ দিন যে সংশ্লিষ্ট একাউন্টটি তাঁদের পছন্দের ব্যক্তিই চালাচ্ছেন। কিন্তু ইলন মাস্ক (Elon Musk) ট্যুইটার কিনে নেওয়ার পর থেকে নতুন নিয়ম চালু হয়েছে। মাস্ক আগেই ঘোষণা করেছিলেন, নামের পাশে এই নীল চিহ্ন লাগাতে গেলে এবার মাশুল গুনতে হবে। অ্যাপের মাধ্যমে যারা ট্যুইটার নিয়ন্ত্রণ করেন তাঁদের প্রতি মাসে ১১ মার্কিন ডলার দিতে হবে এবং যারা ওয়েবের মাধ্যমে ট্যুইটার নিয়ন্ত্রণ করেন তাঁদের দিতে হবে এ ইউএস ডলার।

২০ এপ্রিল পর্যন্ত এই অর্থ দেওয়ার সময়সীমা ছিল। যারা এই সময়ের মধ্যে ট্যুইটার কর্তার নির্ধারিত অর্থ জমা দেননি তাঁরা 'ব্লু টিক' হারা হয়েছেন। ভারতের বহু তারকার নামের পাশ থেকেই এই চিহ্ন উধাও। শাহরুখ খান, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, বিরাট কোহলি, রাহুল গান্ধী, এমনকি অমিতাভ বচ্চনের নামের পাশেও নেই নীল রাইট টিক। এই আলোচনার মাঝেই মুখ খুললেন অমিতাভ। একেবারে ট্যুইটার কর্তার উদ্দেশে মন্তব্য করেছেন অভিনেতা।

বিগ বি ট্যুইটারে অনেকগুলি কথা লিখেছেন হিন্দিতে। তার বাংলা তর্জমা হল, 'এই ট্যুইটার দাদা, শুনতে পাচ্ছেন? এবার তো আমি টাকা দিয়ে দিয়েছি। তো আমার নামের আগে এই যে নীল কমল টিক হয় না, ওটা ফেরত দিন। যাতে মানুষ জানতে পারেন, আমিই অমিতাভ বচ্চন।' এখানেই থামেননি অমিতাভ। তিনি আরও কাতর স্বরে লিখেছেন, 'হাত জোর করে ফেলেছি। এবার কি পায়ে পড়ে যাব?'



Follow us on :