২৭ এপ্রিল, ২০২৪

bengal corona: রাজ্যে কমল করোনার দৈনিক সংক্রমণ, মৃত্যুর সংখ্যা একই
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-03 20:41:46   Share:   

রাজ্যে একধাক্কায় সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ (Covid-19)। একদিনে সংক্রমিত ১৯৩ জন, মৃত গত ২৪ ঘণ্টায় একই (২)। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ২৮৩ জন, সুস্থতার হার ৯৮.৮৭%। বাংলায় এই মুহূর্তে পজিটিভিটি রেট (Positivity Rate) ২.৩১%। পুজোর একমাস আগে রাজ্য করোনার এই সার্বিক গ্রাফে (Corona Graph) স্বস্তিতে স্বাস্থ্য দফতর।

এদিকে, কখনও কমছে তো কখনও বাড়ছে। করোনা মহামারী দাপট দেখিয়েই চলছে দেশজুড়ে। সামনে উৎসবের আনন্দে মাততে চলেছেন দেশবাসী। কিন্তু সংক্রমণ কিছুটা কমায় স্বস্তি। তবে এখনই বিদায় নয় করোনা ভাইরাস নামক মহামারী, তা স্পষ্ট। বুধবার ও বৃহস্পতিবার ফের সংক্রমণ ৭ হাজারের ঘরে পৌঁছয়। সেই ৪৮ ঘণ্টায় মৃত্যুসংখ্যাও অনেকটা কমেছে। স্বস্তি অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত ৬ হাজার ১৬৮ জন। বৃহস্পতিবার ছিল ৭ হাজার ৯৪৬ জন। বুধবারের তুলনায় বেশি। মৃত্যু কমে ২১ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৭ । ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৯৩২ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৯৪ শতাংশ।


Follow us on :