ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
bengal-sees-heavy-increase-in-daily-corona-cases-while-death-numbers-stays-same
Bengal: রাজ্যে অনেকটাই বাড়ল করোনার দৈনিক সংক্রমণ-পজিটিভিটি রেট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-06 21:18:24


রাজ্যে একধাক্কায় অনেক বাড়ল করোনার দৈনিক সংক্রমণ (Corona Bengal)। একই থাকল মৃত্যু। ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ২১১, মৃত ২। একদিনে সুস্থ হয়েছেন ২৪৬ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। খানিকটা বেড়ে রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট ২.৬৮%। এদিকে, দেশে করোনার সংক্রমণ (Coronavirus) নিয়ন্ত্রিত থাকলেও ঝুঁকি নিতে নারাজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। দেশে যখন বুস্টার ডোজ কর্মসূচি চলছে, তখন করোনা রুখতে ফের দাওয়াই মোদী সরকারের (Modi Government)।  ভারত বায়োটেকের ন্যাজাল ভ্যাকসিনকে (Nasal Vaccine) অনুমোদন দিল ড্রাগ কন্ট্রোল জেনারেল অফ ইন্ডিয়া বা DCGI। কোভিড রুখতে ন্যাসাল ভ্যাকসিন বাজারে আনছে ভারত বায়োটেক। প্রাপ্তবয়স্কদের জরুরি ভিত্তিতে এই ভ্যাকসিন দেওয়া যাবে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার টুইটে একথা জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। জানা গিয়েছে, ১৮ বছরের বেশি বয়সীদের জরুরি ভিত্তিতে এই ভ্যাকসিন প্রয়োগে ছাড়পত্র দেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রীর ট্যুইট, এই পদক্ষেপ ভবিষ্যতে মহামারীর বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করবে। এভাবে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে আমরা করোনার বিরুদ্ধে লড়াই করব।

এদিকে, তবে কি বিদায় নিতে চলেছে করোনা মহামারী? বিশেষজ্ঞরা এখনই সেই সুখবর শোনাতে পারছেন না। এর থেকেই স্পষ্ট, এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19) নামক মহামারীর। তবে মঙ্গলবারও সংক্রমণ কিছুটা কম থাকায় স্বস্তি। গত বুধবার ও বৃহস্পতিবার ফের সংক্রমণ ৭ হাজারের ঘরে পৌঁছয়। তবে এদিন মৃত্যুসংখ্যাও অনেকটা বেড়েছে। স্বস্তি অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন