২৪ এপ্রিল, ২০২৪

Corona India: সপ্তাহের প্রথম কাজের দিনেই নিম্নমুখী দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে অ্যাক্টিভ কেস
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-19 13:13:07   Share:   

দেশবাসীর জন্য সুখবর! সপ্তাহের শুরুতেই অনেকটা নিম্নমুখী দেশের করোনা (Coronavirus) সংক্রমণ। ৪ হাজারের ঘরে দেশের দৈনিক সংক্রমণ। তবে পজিটিভিটি রেট (Positivity Rate) এবং অ্যাকটিভ কেস (Active cases) বেড়েই চলেছে। এই ঊর্ধ্বমুখী হারে নতুন করে চিন্তা বাড়াচ্ছে।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮৫৮ জন। যা রবিবার ছিল ৫ হাজার ৬৬৪ জন। সংক্রমণ যে অনেকটা নিম্নমুখী তা স্পষ্ট।  রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ৩৫৫ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২.৭৬ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৮ হাজার ০২৭ জন। আর সোমবার তা ৪৮ হাজার পেরিয়ে গেল।  যা মোট আক্রান্তের ০.১১ শতাংশ।  এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৬২ হাজার ৬৬৪ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪,৭৩৫ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৬ কোটি ৭০ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ১৩ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ২ লক্ষ ৮৯ হাজার ২২৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :