২৭ এপ্রিল, ২০২৪

Corona India: দেশে সংক্রমণ কমল, মৃত্যুসংখ্যাও নিম্নমুখী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-14 13:25:20   Share:   

গত কয়েকদিন ধরে দেশের করোনা পরিসংখ্যান (Covid-19) উদ্বেগ বাড়িয়েছিল। তবে দু'দিনের করোনা গ্রাফে (Coronavirus) সাময়িক স্বস্তি মিললেও এখনও ভয় কাটেনি বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। যদিও মৃত্যুসংখ্যা (Death) সামান্য নিম্নমুখী। এর মধ্যে স্বস্তি কেবল নিম্নমুখী অ্যাকটিভ কেসে (Active Case)।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ০৯২ জন। যা শনিবার ছিল ১৫ হাজার ৮১৫ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪১ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৬৮। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ০৩৭ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৬ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ১৬ হাজার ৮৬১। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৬ লক্ষ ০৯ হাজার ৫৬৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ০৫৩ জন। সুস্থতার হার ৯৮.৫৪ শতাংশ।

উল্লেখ্য, দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৭ কোটি ৯৯ লক্ষ ৬৩ হাজার ৫৫৫ জনকে। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ২৮ লক্ষের বেশি। গতকাল দেশে ৩ লক্ষ ৮১ হাজার জনের নমুনা পরীক্ষা হয়েছে। এখনও চিন্তায় রাখছে কেরল, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা পরিসংখ্যান। নতুন করে সংক্রমণ বেড়েছে রাজধানী দিল্লিতেও।


Follow us on :