ব্রেকিং নিউজ
Even-today-more-than-10000-people-are-infected-with-corona-in-the-country-active-cases-are-decreasing
Corona: দেশে করোনা আক্রান্ত ১০ হাজারের বেশি, কমছে অ্যাকটিভ কেস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-25 10:42:53


গত কয়েকদিনের করোনাগ্রাফে (Coronavirus) স্বস্তি মিললেও ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বুধবারের মতোই ১০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে করোনা সংক্রমণ (Covid-19)। তবে এদিন একই রয়েছে মৃতের সংখ্যা। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৭২৫ জন। যা বুধবার ছিল ১০ হাজার ৬৭৭ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। ফলে মৃত্যুসংখ্যার ক্ষেত্রে কোনোরকম হেরফের নেই, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৪৮৮ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৯৪ হাজার ৪৭ জন। যা মোট আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ। রবিবারও তা ছিল ৯৯ হাজারের বেশি। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ৫৭ হাজার ৩৫৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬০ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১০ কোটি ৮২ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ২৩ লক্ষর বেশি। গতকাল দেশে ৩ লক্ষ ৯২ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

পাশাপাশি চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের ছবিটা। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ৯৪৫। মহারাষ্ট্রেও আক্রান্তের সংখ্যা নতুন করে বাড়ছে। মারাঠাভূমে গত ২৪ ঘণ্টায় মোট কোভিড আক্রান্ত দু’হাজারের কাছাকাছি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন