২৬ এপ্রিল, ২০২৪

Corona India: স্বস্তি! ১০ হাজারের নিচে করোনার দৈনিক গ্রাফ, কমল মৃত্যুসংখ্যাও
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-16 11:34:41   Share:   

করোনা সংক্রমণ (Coronavirus) একলাফে নামল ১০ হাজারের নিচে। বড় স্বস্তি দেশবাসীর কাছে। স্বস্তি দিয়ে কমেছে অ্যাকটিভ কেসের (Active Case) হারও। কমেছে মৃত্যুসংখ্যাও। তবে এখনও চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের (Covid-19) ছবিটা।  দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজার ২২৭ জন। দৈনিক সংক্রমণের তালিকায় এর পর রয়েছে কর্নাটক (১,২০৬), মহারাষ্ট্র (১,১৮৯) ও কেরল (৭৫৮)।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮১৩ জন। যা সোমবার ছিল ১৪ হাজার ৯১৭ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ২৯ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩২। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৯৮ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৫ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ১১ হাজার ২৫২। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৬ লক্ষ ৩৮ হাজার ৮৪৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ০৪০ জন। সুস্থতার হার ৯৮.৫৬ শতাংশ।

উল্লেখ্য, দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৮ কোটি ৩১ লক্ষ ২৪ হাজার ৬৯৪ জনকে। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ৬ লক্ষ ১০ হাজার। গতকাল দেশে ২ লক্ষ ১২ হাজার ১২৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


Follow us on :