ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Corona-infections-in-the-state-increased-slightly-deaths-decreased-by-4
Corona bengal: রাজ্যে করোনার সংক্রমণ সামান্য বাড়ল, মৃত্যু কমে ৪

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-11 20:05:29


বুধবারের তুলনায় বৃহস্পতিবার করোনা সংক্রমণ (Corona New Cases) সামান্য বাড়ল। তবে মৃত্যুসংখ্যা (Death) সামান্য হলেও কমেছে। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৫১৯, মৃত্যুসংখ্যা ছিল ৫। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে আক্রান্তের সংখ্যা সামান্য বেড়ে হয়েছে ৫৯৮ এবং মৃত্যুসংখ্যা কমে হয়েছে ৪। অর্থাত্, বৃহত্তরভাবে দেখতে গেলে রাজ্যের করোনা-চিত্রে তেমন উল্লেখযোগ্য পরিবর্তন ২৪ ঘণ্টায় হয়নি। যদিও গত কদিনের পরিসংখ্যান বিচার করে বলাই যায়, সংক্রমণ আগের তুলনায় অনেকটাই কমেছে। কমেছে মৃত্যুও। কিন্তু একজনেরও মৃত্যুও কখনও কাম্য নয়। সেই হিসাবে মৃত্যুসংখ্যাকে শূন্যে নামিয়ে আনাটাই রাজ্যের কাছে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

সেই চ্যালেঞ্জের মোকাবিলায় রাজ্য আগামিদিনে কী পদক্ষেপ নেয়, সেটাই এখন দেখার। কারণ, দিল্লিতে সংক্রমণের মোকাবিলায় ইতিমধ্যেই জনবহুল স্থানে মাস্ক (Mask) ব্যবহার নিয়ে সেখানকার প্রশাসন কড়া পদক্ষেপ নিয়েছে। মাস্কবিহীন অবস্থায় ধরা পড়লেই ৫০০ টাকা জরিমানার (Fine) কথা ঘোষণা করেছে সেখানকার প্রশাসন। এমনকী নজরদারি চালানোর জন্য সেখানে বিশেষ বাহিনীও গঠন করা হয়েছে। সেই জায়গায় রাজ্যে সচেতনতার বিষয়টি সাধারণ মানুষের সদিচ্ছার উপরই ছেড়ে দেওয়া হয়েছে।

করোনায় সুস্থতার (Recovery) সংখ্যা বেড়ে যাওয়াটাই রাজ্যের কাছে এখন সবচেয়ে আশার কথা। বৃহস্পতিবারও যেখানে আক্রান্তের সংখ্যা ৫৯৮, সেখানে সুস্থতার সংখ্যা ৮০২। ফলে সক্রিয় আক্রান্তের (Active Cases) সংখ্যা ধীরে ধীরে কমছে। যেমন এদিন তা ছিল ৬২১৭। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন মাত্র ২২১ জন। করোনায় নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে। এদিন তা ছিল ১২ হাজারের কাছাকাছি। এদিন পজিটিভিটি রেট ছিল ৫.০২ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন