২৭ এপ্রিল, ২০২৪

Corona bengal: রাজ্যে করোনার সংক্রমণ কমছে, এখনও কাঁটা মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-16 20:38:36   Share:   

একটা সময় রাজ্যে করোনার সংক্রমণ (Covid 19) হু হু করে বেড়ে চলেছিল। এবার যে পরিস্থিতি ক্রমশ স্বাভাবিকের দিকেই এগচ্ছে, তা প্রতিদিনের পরিসংখ্যান থেকেই স্পষ্ট। সোমবার স্বাধীনতা দিবসের উল্লেখযোগ্য বিষয় ছিল, করোনায় মৃত্যুসংখ্যা (Death) শূন্যে নেমে এসেছিল। আক্রান্তের সংখ্যাও কমে হয়েছিল ২৭০। 

মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেই অনুযায়ী, এদিন করোনায় একজনের মৃত্যু হয়েছে। কিন্তু আক্রান্তের সংখ্যা (Corona New Cases) আরও কমে হয়েছে ১৭৫। পাশাপাশি আরও আশার জায়গা হল, আক্রান্তের তুলনায় সুস্থতার (Recovery) সংখ্যা অনেক বেশি, ৬৩১। ফলে হাসপাতাল এবং বাড়ি মিলিয়ে যে সক্রিয় আক্রান্তের সংখ্যার হিসাব করা হয়, তা আরও নিম্নমুখী হয়েছে। এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ৪৮৪২। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৪ এবং হোম আইসোলেশনে রয়েছেন ৪৬৬৮ জন। উল্লেখ্য, সোমবার পর্যন্ত এই সংখ্যা ছিল পাঁচ হাজারের ওপরে। ফলে এদিনই তা পাঁচ হাজারের নিচে নামল। 

নমুনা পরীক্ষার সংখ্যাও ধীরে ধীরে কমছে। ভাবা গিয়েছিল, সোমবার ছুটির দিন হওয়ায় নমুনা পরীক্ষার সংখ্যা ছিল কম। কিন্তু মঙ্গলবারও তা কমই ছিল, ৫০৩৪। আর পজিটিভিটি রেট গত তিন-চারদিন ধরে রয়েছে পাঁচ শতাংশের নিচে। এদিন তা আরও কমে হয়েছে ৩.৪৮ শতাংশ।

অন্যদিকে, সারা দেশের করোনা সংক্রমণও একলাফে নামল ১০ হাজারের নিচে। বড় স্বস্তি দেশবাসীর কাছেও। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮১৩ জন। যা সোমবার ছিল ১৪ হাজার ৯১৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ২৯ জনের। সোমবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩২। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৯৮ জন।   


Follow us on :