ব্রেকিং নিউজ
Puja-food-will-be-affordable-if-you-visit-china-town-kimling
Food: এবার পুজোয় চায়না টাউন এর কিমলিং এ থাকছে রকমারি চিনে খাবারের সম্ভার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-02 11:10:32


শান্তনু বন্দ্যোপাধ্যায়: পুজো মানেই ঘুরে ঘুরে ঠাকুর দেখা এবং বিভিন্ন  হোটেল-রেস্তোরাঁতে গিয়ে পেটপুজো সারা। এবার পুজোয় চাইনিজ প্রেমীদের জন্যে সুখবর কলকাতার চায়না টাউনের দীর্ঘ দিনের জনপ্রিয় রেস্তোরাঁ কিমলিং। এবার পুজোয় পরিবেশিত হবে রকমারি জিভে জল আনা চাইনিজ পদ। কিমলিংয়ের কর্ণধার কাম শেফ মণিকা লিউ জানালেন যে প্রতি বছর পুজোর সময় বহু দূর-দূরান্ত থেকে বাঙালি খাদ্যরসিকরা চাইনিজ খাওয়ার জন্যে কিমলিংয়ে ভিড় করেন।

তিনি জানান, পঞ্চমীর দিন থেকেই কিমলিংয়ে ভিড় উপচে পড়ে। বাঙালিরা এখানকার চাইনিজ খাবার খেতে খুব ভালবাসে। তাই পুজোর সময় পরিবারের লোকজন ও বন্ধু বান্ধবদের নিয়ে কিমলিংয়ে খেতে আসা। তাঁদের জন্যে এবার পুজোয় মাছ, মাংসের রকমারি পদ এখানে পরিবেশিত হবে এবং বেলা ১২টা থেকে প্রায় রাত সাড়ে ১২টা, বড়জোর একটা পর্যন্ত কিমলিং খোলা।

মণিকা লিউ ও তার সহকর্মীদের হাতের তৈরি এবারের পুজো স্পেশাল চাইনিজ খাবারের মধ্যে উল্লেখযোগ্য হল চিকেন মাশরুম স্যুপ, মিক্সড থাই স্যুপ, চিকেন এন্ড প্রণ হট এন্ড সাওয়ার স্যুপ। স্টাটারে মধ্যে পিপার ফিশ, স্প্রিং চিকেন, চিকেন ফ্রায়েড ওয়ানটন, ফ্রায়েড প্রণ,  চিলি চিকেন ড্রাই, জিঞ্জার চিকেন ড্রাই, চিলি ফিশ, চিলি গারলিক চিকেন, ক্রিস্পি ফিশ ইত্যাদি। মেইন কোর্সে সেজয়ান প্রন, মানচুরিয়ান চিকেন, চিলি চিকেন গ্রেভি, চিকেন উইথ ভেজিটেবিলস, সুইট এন্ড সাওয়ার ফিশ, চিলি লেমন ফিশ , ফিশ গ্রিন পিপার, ম্যানডারিন ফিস, কুমপাও চিকেন, চিকেন উইথ মাশরুম এন্ড বেবিকর্ন, কিমলিং স্পেশাল ফ্রায়েড রাইস ও নুডলস ইত্যাদি। কিমলিংয়ে পুজোতে দু'জনের ন্যূনতম খাওয়া খরচ ১০০০- ১২০০ টাকার মধ্যে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন