২৬ এপ্রিল, ২০২৪

Bengal Corona: রাজ্যে একদিনে কমল করোনার সংক্রমণ-মৃত্যু, স্বস্তি পজিটিভিটি রেটেও
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-08 21:16:50   Share:   

রাজ্যে একধাক্কায় সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু (Coronavirus)। ২৪ ঘণ্টায় সংক্রমিত (Covid-19) ২০৫ জন, মৃত এক। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৯ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। পজিটিভিটি রেট (Positivity Rate) সামান্য কমে ২.৪১%।

এদিকে, তবে কি বিদায় নিতে চলেছে করোনা মহামারী? টানা কয়েকদিনের নিম্নমুখী গ্রাফ দেখে এই প্রশ্নই এসেছিল দেশবাসীর মনে।  যদিও বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, এখনই সেরকম কোনও সুখবর শোনাতে পারছেন না। এর থেকেই স্পষ্ট, এখনই বিদায় নয় করোনা ভাইরাস নামক মহামারীর। অপরদিকে, ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ। মৃত্যুসংখ্যাও অনেকটা বেড়ে চলেছে। তবে কমছে অ্যাকটিভ কেস ও পজিটিভিটি রেটের ক্ষেত্রে। বৃহস্পতিবারও দেশের দৈনিক সংক্রমণ এক লাফে অনেকটা বেড়েছে। ফলে ফের দুশ্চিন্তায় দেশবাসী।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৭৯ জন। যা বুধবার ছিল ৬ হাজার  ৩৯৫ জন। গতকালের তুলনায়  বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের। বুধবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ২৭ । ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ৯০ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৬৯ শতাংশ।


Follow us on :