সচেতনতার রাখি

0
121

আগস্ট মাস মানেই ৯ই আগস্ট, ১৫ই আগস্ট স্বাধীনতা আন্দোলনের স্মরণীয় দিনগুলো নিয়ে নতুন নতুন ভাবনার মহড়া থাকে। তারই মাঝে ভ্রাতৃত্বের বন্ধনে বিভিন্ন থিমে রাখি তৈরিতে ব্যস্ত থাকতে হয়েছে নিমতৌড়ি হোমের আাবাসিক ও দিব্যাঙ্গদের।
Safe Drive Save Life, মিশন নির্মল বাংলা, ব্ল্যাকমানি কাটমানি, রক্তদান, কন্যাশ্রী ইত্যাদি থিম আগেই তৈরি করেছে তারা। এবারের রাখি তৈরিতে নতুন থিম আনল করোনা ভাইরাস কোভিড – ১৯। এই থিমে রাখি তৈরিতে এখন ব্যস্ত শাপলা সিকদার, গঙ্গা সামন্ত, প্রতিমা সামন্ত, মালবিকা বেরা, পম্পা দাস, পূজা মাইতি, সীমা কামিল্যা, সুমি সামন্তর মতো আরও অনেকে।
করোনাকে জয় করতে সামাজিক দূরত্ব বজায় রাখুন, মাস্ক ব্যবহার করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। এই বার্তা নিয়ে এবছর ৫ হাজার রাখি তৈরিতে ব্যস্ত হোমের আবাসিকরা। করোনা ভাইরাসের জন্য যদিও অর্ডার খুবই কম। তবুও এই রাখি স্বাস্থ্যবিধি মেনে পথচলতি সাধারণ মানুষকে পরিয়ে ভ্রাতৃত্বের বন্ধনের সাথে সাথে জীবন সুরক্ষার বার্তা পৌঁছে দিতে এখন রাখি তৈরী চলছে জোরকদমে। বিক্রির জন্য খোলা হয়েছে বিশেষ কাউন্টার।
হোমের সাধারণ সম্পাদক জানান, শুধু ভ্রাতৃত্বের বন্ধন নয়, উপার্জন নয়, এখন এই পরিবেশ পরিস্থিতিতে বিশেষ সচেতনতার বার্তা পৌঁছে দেবে এই রাখি। যতদিন না এই করোনা ভাইরাসকে রুখতে ভ্যাকসিন বা টিকা বের হচ্ছে ততদিন আমাদের এই থিমে রাখি তৈরির কাজ চলবে। স্বাস্থ্যবিধি মেনে এই মহত উদ্দেশে রাখি কেনার জন্য আহ্বান জানাচ্ছি।