পর্যটকদের ক্যামেরায় ধরা পরল ‘দক্ষিণরায়’, দেখুন ভিডিও…

0

পুজোর মরশুমে ধীরে ধীরে স্বমহিমায় ফিরছিল সুন্দরবনের পর্যটন। এবার দীপাবলীর আগে আচমকাই পর্যটকদের ক্যামেরায় ধরা পরল ‘দক্ষিণ রায়’। আর তাতেই উচ্ছ্বসিত পর্যটকরা। শীতের মরশুমে সুন্দরবনের জঙ্গলে ফের প্রকাশ্যে রয়াল বেঙ্গল টাইগার। সুন্দরবনের খাঁড়িতে পর্যটকদের লঞ্চ থেকে পরিষ্কার দেখা গেল তাঁকে। ধীরেসুস্থে জঙ্গল থেকে বের হয়ে এসে খাঁড়ির জলে নামলেন তিনি। এরপর ধীরে ধীরে সাঁতরে খাঁড়ি পার হয়ে ওপারের জঙ্গলে উধাও হয়ে গেলেন।

পুরো দৃশ্যেই ক্যামেরাবন্দি করলেন পর্যটকরা। হুগলি এবং বর্ধমানের একদল পর্যটক সুন্দরবন ভ্রমণে এসে এত কাছ থেকে বাঘের দর্শন পেয়ে আনন্দে উদ্বেল হয়ে পড়েন। কেউ ভিডিও করেন, কেউ কেউ আবার সেলফিও তোলেন লঞ্চ থেকে। পর্যটন দফতর সূত্রে জানা গিয়েছে, করোনা কালে বন্ধ ছিল পর্যটন কেন্দ্রগুলি। এর সঙ্গে আমফান ঘূর্ণিঝড়ের দাপটে প্রবল ক্ষতিগ্রস্ত হয়েছিল বিভিন্ন পর্যটন কেন্দ্রের হোটেল-ফেরিঘাট সহ অনেক কিছুই। ধাক্কা কাটিয়ে পুজোর মুখে খুলে দেওয়া হয় পর্যটনের দরজা। ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে সুন্দরবন।

দেখুন ভিডিও…

 

 

পর্যটকদের সুন্দরবন ভ্রমনের জন্য সব রকম ব্যবস্থা করা হয়েছে। হোটেল, রেস্তরাঁ, রিসর্ট সহ লঞ্চ ও ফেরি সার্ভিস নতুন করে সাজানো হয়েছে। তাই আবার পর্যটকদের ভিড় ফিরে এসেছে এখানে। এর ওপর বাঘের দর্শন উৎসাহ দিতে সাহায্য করবে পর্যটকদের। আশায় সুন্দরবনের পর্যটন ব্যবসায়ীরা।