Durga Puja: এবার কলকাতার পুজো প্যান্ডেলে বাজবে মানিকে মাগে হিঠে বাংলা রিমেক গান

গত বছর করোনা আবহেই কৈলাস থেকে সপরিবারে আবির্ভূত হয়েছিলেন দেবী দুর্গা । এবারও যায়নি অতিমারীর কাঁটা। শিয়রে কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। এমন পরিস্থিতিতে জনপ্রিয় গান হিসেবে মানিকে মাগে  হিঠে সচেতনতা প্রচারের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে ‘অর্জুনপুর আমরা সবাই’ ক্লাব। আর সেখানেই রয়েছে আসল টুইস্ট। যে সিংহলি গানটি বর্তমানে অতি জনপ্রিয় হয়ে উঠেছে, তার বাংলা রিমেক শোনা যাবে তাদের মণ্ডপে। হ্যাঁ, একদমই ঠিক। এমনই অভিনব ভাবনা নিঃসন্দেহে তাক লাগানো।

এবার আসা যাক গানের লাইনে ঠিক কী থাকছে ? সেখানেও রয়েছে বেশকিছু চমক. সেই সঙ্গে কোভিডবিধি মেনে চলা আমাদের জন্য ঠিক কতখানি জরুরি, দর্শনার্থীদের সে বার্তাও দেওয়া হবে। উদাহরণ স্বরূপ, ‘মানিকে মাগে হিঠে’  বদলে হয়ে যাবে, ‘যেন পারি দুখ সইতে, আরও আরও কষ্ট নিতে পারি, অতিমারী, না হারি, ও মা।’সংগীত পরিচালক সুমন সরকার আবার রিমেকে ঢাকের বাদ্যি, কাঁসর-ঘণ্টা জুড়ে গানটিকে উৎসব মুখর করে তুলেছেন।

সুমন সরকার জানালেন, তাঁদেরই স্টুডিওর চার শিল্পী শ্রুতি মিত্র, অঙ্কিতা বন্দ্যোপাধ্যায়, অরিন সেনগুপ্ত এবং সুপর্ণ ভৌমিক গানটি গেয়েছেন। ৪৮ বছরে অর্জুনপুর আমরা সবাই ক্লাবকে সাজিয়ে তুলবেন শিল্পী ভবতোষ সুতার। মণ্ডপের আবহের পাশাপাশি প্রতিমাই হতে চলেছে বিশেষ আকর্ষণ বলে জানালেন ক্লাবের সভাপতি মৌসুমি নস্কর। তবে অন্যান্য পুজোর মতো এবার তাঁদেরও বাজেটে কাটছাঁট করতে হয়েছে। তবে এবার নতুন চমক হিসেবে এই গানটি তুলে বাংলা রিমেকে তুলে ধরা হবে ।