ব্রেকিং নিউজ
  এখনও পর্যন্ত গণনার রিপোর্টে গুজরাটে এগিয়ে বিজেপি, দ্বিতীয় স্থানে কংগ্রেস     মুর্শিদাবাদের নবগ্রামে রাজ্য সড়কে স্কুটি ও ট্রাক্টারের ধাক্কায় মৃত্যু এক ছাত্রের,গুরুতর আহত আরও ২ ছাত্র     বাগদা সিন্দ্রানী প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা, প্রতিবাদে সরব স্থানীয় বাসিন্দারা      খড়িবাড়ি ব্লকের বাঞ্চাভিটা এলাকায় অভিযান চালিয়ে মহিষ পাচার করার আগে একজন পুলিস কর্মী সহ ৬ জনকে আটক করল এসএসবি ৪১ নম্বর ব্যাটেলিয়ান     হিমাচলে ৬৮টি আসনে ভোট, ম্যাজিক ফিগার ৩৫  
west-bengal-corona-update
WB Corona Update: করোনায় উদ্বেগ কলকাতা, ২৪ পরগনা নিয়ে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-15 08:22:13


করোনায় উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ২৮ জনের। উদ্বেগজনক বিষয় হল, এর মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৭ এবং ৮ জনের। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৪,০১৮ জন। অর্থাৎ গোটা রাজ্যে মৃত্যুর যে সংখ্যা, তার অর্ধেকেরও বেশি শুধু এই দুটি রাজ্যে। এটাই উদ্বেগ বাড়াচ্ছে। কারণ, বিশেষজ্ঞরা বলছেন, কলকাতায় কাজেকর্মে মানুষকে আসতেই হয়। একইভাবে গুরুত্বের বিচারে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। ফলে এই দুটি জায়গায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ার অর্থ তা রাজ্যের অন্যত্রও ছড়িয়ে পড়া। যেখানে রাশ টানতে না পারলে সামনে সমূহ বিপদ।

আশপাশের আরও তিনটি গুরুত্বপূর্ণ জেলা হল হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনা। এখানে মৃত্যুর সংখ্যা হয়তো কলকাতা বা উত্তর ২৪ পরগনার থেকে কম, কিন্তু গোটা রাজ্যের বিচারে চিন্তারই। ওই বুলেটিন অনুযায়ী, এই তিনটি জেলায় মৃত্যুসংখ্যা যথাক্রমে ৩, ২ এবং ২ জন। গোটা রাজ্যে যে মোট ২৮ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে শুধুমাত্র কলকাতা এবং লাগোয়া চারটি জেলা মিলিয়ে মৃত্যুসংখ্যা দাঁড়াল ২২ জন।

এই কটি জেলায় আক্রান্তের সংখ্যাও স্বাভাবিকভাবে বেশিই। যেমন কলকাতায় আক্রান্ত ৬৮৬৭, উত্তর ২৪ পরগনায় ৪০১৮, হাওড়ায় ১২২৩, হুগলিতে ১৩৯৪ এবং দক্ষিণ ২৪ পরগনায় ১৫৩৩ জন।

রাজ্যে ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা বুলেটিন অনুযায়ী ২২ হাজার ৬৪৫ জন। সেখানে পাঁচটি জেলা মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াচ্ছে ১৫ হাজারেরও বেশি।

রাজ্যে গত কদিনে পরীক্ষার সংখ্যা বেশ লক্ষণীয় বেড়ে গেছে। যেমন শুক্রবারের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৭২৫ জনের। পজিটিভিটি হারও কমার কোনও লক্ষণ নেই। এদিন তা ছিল ৩১.১৪ শতাংশ। 

উল্লেখ্য, কিছুদিন আগেও এই হার ছিল ২ শতাংশের আশপাশে। তারপর যে ধাপে ধাপে বাড়তে শুরু করেছে, আর কমার কোনও আশা দেখা যাচ্ছে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন