ব্রেকিং নিউজ
weather-update-bengal
Weather Update Today: বঙ্গে ফের ঘুরে দাঁড়াচ্ছে শীত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-15 08:15:54


আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস মতো বৃষ্টি হয়েছে মকর সংক্রান্তির দিনও,অর্থাৎ শুক্রবার। এছাড়া কোথাও বৃষ্টি সেভাবে না হলেও দিনভর আকাশ ছিল মেঘলা। ফলে দিনের তাপমাত্রা খুব একটা বাড়তে পারেনি। তার জেরে গোটা রাজ্য ছিল জবুথবু অবস্থায়।

নিম্নচাপের ঘনঘটা এবার কাটতে শুরু করেছে। আবহাওয়ার পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিশেষজ্ঞরা জানিয়েছেন, শনিবার উত্তর ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ উপকূলবর্তী এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে। বাকি উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আকাশ পরিষ্কারই থাকবে।

অনেকেই ভেবেছিলেন, শীত বোধহয় এবারকার মতো পাকাপাকি বিদায় নিল। তাঁদের জন্য আশার কথা, আপাতত ৩ দিন তাপমাত্রা কমবে ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত। সঙ্গে থাকবে হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট। তাপমাত্রা কমার এই পূর্বাভাস অবশ্য তারপর আর নেই। অর্থাৎ এদিন থেকেই পারদের পতন হয়তো অনুভব করা যেতে পারে। ফের ঘুরে দাঁড়াতে পারে শীত।

মেঘলা আকাশের জেরে জবুথবু ভাবের জন্য অনেক সময় শীত শীত অনুভূতি হলেও তাপমাত্রা কিন্তু এখনও যথেষ্ট বেশিই আছে। যেমন শনিবার বিভিন্ন জায়গার সর্বনিম্ন তাপমাত্রা ছিল এইরকম। কলকাতা ১৮.২, দমদম ১৭.৪, সল্টলেক ১৮.৫, উলুবেড়িয়া ১৯, পুরুলিয়া ১৩.৫, মেদিনীপুর ১৭.৩, হলদিয়া ১৮.৭, দিঘা ১৭.৩, ক্যানিং ১৮.৪, বর্ধমান ১৬.৪, বাঁকুড়া ১৫.৪, আসানসোল ১৫ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গের কয়েকটি জায়গার তাপমাত্রা ছিল এইরকম। দার্জিলিং ৩.৪, জলপাইগুড়ি ১১, কালিম্পং ৮, শিলিগুড়ি ১০.৬ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখযোগ্য বিষয় হল, অধিকাংশ জায়গাতেই সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রার মধ্যে ফারাক কম থাকায় শীত শীত ভাবটা রয়েছে। যেমন কলকাতায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা হল যথাক্রমে ২০.৯ এবং ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। বোঝাই যায়, ফারাক প্রায় নেই বললেই চলে।

আপাতত তাপমাত্রা ফের কমবে, সেই আশাতেই বঙ্গবাসী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন