২৪ এপ্রিল, ২০২৪

Weather: পুজোয় কি দুর্যোগের আশঙ্কা! কি জানাচ্ছে মৌসম ভবন!
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-14 13:14:25   Share:   

দেখতে দেখতে দেবী পক্ষের সূচনা হয়ে গেল। রোদ ঝলমলে আকাশ। শনিবার বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এক সপ্তাহ বাকি নেই বাঙালির দুর্গাপুজোর। মৌসম ভবন সূত্রে খবর, আগামী ১০-১২ দিন অক্টোবরে রাজ্যে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনি এবং রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বাকি তিন জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত দিনের তাপমাত্রা পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, অনুযায়ী, শনি ও রবিবার দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। হালকা কিংবা ভারী, কোথাও বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গেও তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শুক্রবার যা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৭ শতাংশ, সর্বনিম্ন ৩৭ শতাংশ।


Follow us on :