ব্রেকিং নিউজ
way-to-Gangtok-with-72-thousand-in-advance-did-not-match-the-car-in-Siliguri
Tourism: আগাম ৭২ হাজার দিয়েও গ্যাংটক যাওয়ার পথে এনজেপি-তে মিলল না গাড়ি!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-24 18:30:23


বেড়াতে বেরিয়ে চরম হেনস্থার শিকার হলেন কলকাতার পর্যটকরা। জানা গিয়েছে, গ্যাংটক যাওয়ার উদ্দেশ্যে টালিগঞ্জের পর্যটকের একটি দল এনজেপি ( নিউ জলপাইগুড়ি) স্টেশনে গাড়ির অপেক্ষায় দাঁড়িয়েছিলেন। অভিযোগ, যে এজেন্সির তরফে গাড়ি দেওয়ার কথা ছিল, তারা ন্যূনতম সহযোগিতা করেনি। দীর্ঘক্ষণ স্টেশনে অপেক্ষা করার পর অবশেষে পুলিস এবং স্থানীয় সংগঠনের সহযোগিতায় তাঁরা বিপদমুক্ত হন।

জানা গিয়েছে, গ্যাংটক যাওয়ার উদ্দেশ্যে ২ শিশু সহ মোট ছয় সদস্যের একটি দল দার্জিলিং মেলে চেপে মঙ্গলবার সকালে এনজেপি স্টেশনে পৌঁছন। তার আগেই কলকাতার একটি এজেন্সির সঙ্গে যোগাযোগ করে ট্যুর প্যাকেজ বুক করা হয়েছিল। মিটিয়ে দেওয়া হয়েছিল মোট ৭২ হাজার টাকা। যদিও তারপরও স্টেশনে ঘণ্টাখানেক অপেক্ষা করেও মেলেনি গাড়ি। এরপর ওই এজেন্সির সঙ্গে যোগাযোগ করেন পর্যটকরা। অভিযোগ, এজেন্সির তরফে তাদের জানানো হয়, নিজের খরচে গাড়ি ভাড়া করে গ্যাংটক যান। এতেই বিপাকে পড়েন ওই পর্যটকরা। অবশেষে স্থানীয়দের উদ্যোগে নিজেরাই গাড়ি ভাড়া করে গ্যাংটকের পথে রওনা হন। তবে জানা গিয়েছে, গাড়ি ভাড়া বাবদ যে অর্থ তাঁরা জমা দিয়েছিলেন, তা তাঁরা ফিরে পাবেন।

ভুক্তভোগী পর্যটক দেবশ্রী দাস এনজেপি স্টেশনে দাঁড়িয়ে বলেন, সমস্ত টাকা আগাম মিটিয়ে দেওয়া হয়েছে৷ অথচ স্টেশনে আসার পর থেকে কোনওরকম সহযোগিতা মিলছে না। উল্টে নিজেদের উদ্যোগে গাড়ি ভাড়া করে যাওয়ার কথা জানাচ্ছে।

ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন পর্যটন ব্যবসায়ী তথা হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড টুরিজম ডেভলপমেন্ট নেটওয়ার্কের সম্পাদক সম্রাট সান্যাল। তিনি জানান, আমজনতাকে আরও সচেতন হতে হবে। এছাড়া তিনি জানান, বদনাম নয়, সুনামের স্বার্থে প্রয়োজনে ক্ষতি স্বীকার করেও পরিষেবা দেওয়া উচিত। যাতে আগামীতে আরও প্রচুর সংখ্যক পর্যটক আসেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন