ব্রেকিং নিউজ
water-logging-habra
Water logging: শীতেও জলমগ্ন ঘরবাড়ি, শিশুদের নিয়ে তিনমাস আশ্রয় স্কুলে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-02 12:22:52


বৃষ্টি থেমেছে অনেক দিন হল। তবু এখনও জলমগ্ন হাবড়া পুরসভার ৮, ১৫ এবং ৭ নম্বর ওয়ার্ডের বেশ কিছু এলাকা। প্রাইমারি স্কুলের আশ্রয়স্থলে রয়েছে ১১ টি পরিবার। ৮ নম্বর ওয়ার্ডের সেই ছবি ধরা পড়ল সিএন-এর ক্যামেরায়।

শীত চলে এসেছে। তার মধ্যে নিজের বাড়ি ছেড়ে কষ্ট করে থাকতে হচ্ছে স্কুলে। ছোট ছোট শিশুদের নিয়ে তাঁরা রয়েছেন স্কুলের ঘরগুলিতে। স্কুলের ঘরেই পেতেছেন সংসার। পুরসভার পক্ষ থেকে দুবার চাল-ডাল সহ সংসারের নিত্য প্রয়োজনীয় একাধিক জিনিস দিয়ে সাহায্য করা হয়েছে, এমনটাই জানালেন স্থানীয়রা। এছাড়া কাজ-কর্ম তো আগেই বন্ধ হয়ে গিয়েছে। নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাঁদের।

হাবড়া পুরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা আখিঁ মাইতি বলেন, টানা তিন মাস ধরে তিনি ছোট বাচ্চাকে নিয়ে স্কুলে রয়েছেন। ঘর-বাড়ি, রাস্তা-ঘাট জলমগ্ন। জল নামানোর জন্য পাম্প চালানো হয়েছে। একমাস এখনও লাগবে বলে তাঁর অনুমান। স্কুলে থাকতে সমস্যা হলেও উপায় নেই তাঁদের। তবে সরকারের কাছ থেকে সাহায্য পাচ্ছেন বলেও জানালেন তিনি।

এই নিয়ে হাবড়া পুরসভার প্রশাসক নারায়ণ সাহা জানান, যেখানে জল জমে আছে, ভৌগোলিক অবস্থানের কারণে সেই এলাকা গামলার মত দেখতে। যে কারণে অল্প বৃষ্টিতেও এই জায়গা জলমগ্ন হয়ে পড়ে। কিন্তু পুরসভার পক্ষ থেকে এবং রাজ্যের মন্ত্রী তথা হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিকের উদ্যোগে প্রতিনিয়ত ৩৫টি পাম্পের সাহায্যে জল বের করার কাজ চলছে।  জল প্রায় নেমে গেছে। এছাড়া আগামী বছর থেকে এই জলযন্ত্রণা থাকবে না বলেই আশ্বাস দিলেন তিনি।

এই নিয়ে বিজেপি নেতা রাহুল সিনহা কটাক্ষ করতে ছাড়েনি শাসক দলকে। পাশাপাশি স্থানীয়রা অপেক্ষায় রয়েছেন, কবে জল পুরোপুরি নামবে আর তাঁরা বাড়ি ফিরতে পারবেন। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন