২৮ মার্চ, ২০২৪

Mld:দুর্গন্ধময় নোংরা জল মিড ডে মিলের রান্নায়! রতুয়ার স্কুলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-03 16:59:25   Share:   

মিড ডে মিল(mid day meal) রান্নায় দুর্গন্ধময় নোংরা জল ব্যবহারের অভিযোগ। অভিযোগ উঠছে স্কুল কর্তৃপক্ষের উপর। যদিও সেই অভিযোগ স্বীকার করেছে স্কুল কর্তৃপক্ষও। আর সেই মিড ডে মিল খেয়ে অসুস্থ হচ্ছে স্কুলের ছাত্র-ছাত্রীরা। মালদহ(Maldah) জেলার রতুয়া ১নং ব্লকের কুমারিয়া প্রাথমিক বিদ্যালয়ের(primary school) ঘটনা। জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই মালদহ জেলার বিদ্যালয়গুলিতে ঘুরে বেড়াচ্ছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। বিদ্যালয়গুলিতে সু-ব্যবস্থা আছে কিনা ঘুরে ঘুরে তাই দেখছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। আর ঠিক এই সময়েই মালদা রতুয়া ১নং ব্লকের কুমারিয়া প্রাথমিক বিদ্যালয়ের পানীয় জল নিয়ে মুখ খুললেন স্কুল কর্তৃপক্ষ। 

স্কুল কর্তৃপক্ষের দাবি, স্কুলে সাব-মার্শাল বসানোর জন্য রতুয়া ১নং ব্লকের বিডিওকে দু-বার দরখাস্ত দেওয়া হয়েছে। এমনকি স্কুলে পরিশ্রুত পানীয় জলের জন্য পঞ্চায়েত প্রধানের কাছেও আবেদনপত্র জমা দেওয়া হয়েছে। এমনকি টানা ১ বছর ধরে পঞ্চায়েত প্রধান নতুন সাবমার্শাল করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। তবে কোনওভাবেই কোনো সমাধান এখনও হয়নি। স্কুল কর্তৃপক্ষ জানায়, এই পরিস্থিতিতে যদি জেলা প্রশাসন থেকে নতুন সাবমার্সাল বসিয়ে না দেওয়া হয় তাহলে মিড ডে মিল দেওয়া বন্ধ থাকবে। 

তবে মালদহ জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ প্রতিভা সিংহ জানান, "পানীয় জলের সমস্যার বিষয়ে কোনো লিখিত আবেদন আমরা পায়নি।" 


Follow us on :