ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
trinamool-bjp-tussle-in-durgapur-over-railway-eviction-notice
eviction : রেলের উচ্ছেদ নোটিস ঘিরে তপ্ত দুর্গাপুর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-07 09:32:12


দুর্গাপুরে রেলের উচ্ছেদ নোটিসকে ঘিরে বিজেপি বিধায়ক বনাম প্রাক্তন তৃণমূল বিধায়কের মধ্যে শুরু জোর রাজনৈতিক তরজা। দিন কয়েক আগে দুর্গাপুর ও অন্ডাল রেল স্টেশন চত্বরে বসবাসকারীদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভে সামিল হয় তৃণমূল কংগ্রেস। দুর্গাপুরে এই আন্দোলনের পুরোভাগে ছিলেন দুর্গাপুর পশ্চিমের প্রাক্তন তৃণমূল বিধায়ক বিশ্বনাথ পরিয়াল। সেদিন তিনি হুশিয়ারি দিয়েছিলেন যদি পুনর্বাসন না দিয়ে উচ্ছেদ করা হয় তাহলে মারাত্মক আন্দোলন শুরু হবে শহর দুর্গাপুর জুড়ে।

এরপর রবিবার দুর্গাপুর স্টেশন সংলগ্ন আম্বেদকর কলোনিতে সরস্বতী পুজোর একটি অনুষ্ঠানে গিয়ে স্থানীয়দের অনেক প্রশ্নের মুখে পড়েন দুর্গাপুর পশ্চিমের বর্তমান বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই। তাঁর সঙ্গে ছিলেন দুর্গাপুর নগর নিগমের বিজেপি কাউন্সিলার চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় ও জেলা বিজেপি সাধারণ সম্পাদক অভিজিত দত্ত সহ আসানসোল সাংগঠনিক জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

দুর্গাপুর স্টেশন সংলগ্ন আম্বেদকর কলোনিতে প্রায় দুশো থেকে তিনশর মতো ঘর রয়েছে। বসবাস করেন প্রায় হাজার দেড়েক মানুষ। এ ছাড়াও দুর্গাপুর স্টেশনের কাছে বেশ কয়েকশো হকার, দুর্গাপুর স্টেশন বাস স্ট্যান্ডেও রয়েছেন বেশ কয়েকজন ফুলের ব্যাবসায়ী। একই ছবি খনি এলাকা অন্ডালেও।

দুর্গাপুরের আম্বেদকর কলোনিতে দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই এলাকা পরিদর্শন করেন। গোটা এলাকার মানুষের সাথে কথা বলেন।  এরপর তিনি যান দুর্গাপুর স্টেশন বাস স্ট্যান্ড সংলগ্ন ফুল মার্কেটে ও দুর্গাপুর স্টেশন বাজারের কাছে উচ্ছেদের নোটিস পাওয়া হকারদের কাছে। শোনেন তাঁদের কথাও। প্রতিশ্রুতি দেন কোনোভাবেই উচ্ছেদ হতে তিনি দেবেন না, কথা বলবেন বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের বিজেপি সাংসদ সুরিন্দর সিংহ আলুওয়ালিয়া, ও রেল মন্ত্রকের সাথে। পাশাপাশি পুনর্বাসনের আশ্বাসও দেন তিনি।

এই বছরের অগাস্ট মাসে দুর্গাপুর নগর নিগমের নির্বাচন, ভোটের আগে রাজনৈতিক গিমিক তুলতে উচ্ছেদের নোটিসকে তৃণমূল কাজে লাগাচ্ছে বলে দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুইয়ের অভিযোগ। অভিযোগের আঙ্গুল দুর্গাপুর পশ্চিমের প্রাক্তন তৃণমূল বিধায়ক বিশ্বনাথ পারিয়ালের বিরুদ্ধে। এই ইস্যুকে হাতিয়ার করে ভোট টানার চেষ্টা করছে তৃণমূলের প্রাক্তন বিধায়ক বিশ্বনাথ পরিয়াল। আর এতে মানুষ অহেতুক ভয় পাচ্ছে।

পাল্টা কটাক্ষ করে তৃণমূল নেতা তথা দুর্গাপুর পশ্চিমের প্রাক্তন বিধায়ক বিশ্বনাথ পারিয়াল বলেন, দুর্গাপুর পশ্চিমের বর্তমান বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই পড়াশোনা জানেন না। জানলে মানুষকে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে ভুল বোঝাতেন না

সব মিলিয়ে রেলের উচ্ছেদের নোটিসকে ঘিরে রাজনীতির চাল আর পাল্টা কৌশলী চালে বিপদে পড়েছেন উচ্ছেদ হতে চলা সাধারণ ছাপোষা মানুষজন। এখন তাঁদের অভিযোগ, বিধায়ক আশ্বাস দিলেন ঠিকই, কিন্তু এই অবস্থায় তাঁদের অবস্থা কী হবে তা নিয়ে বেশ আতঙ্কিত তাঁরা। কারণ রেল কর্তৃপক্ষ যদি নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে তাহলে ছেলেমেয়ে নিয়ে কোথায় যাবেন তাঁরা।

এখন এই মানুষজনদের মাথার ছাদ থাকে কিনা, বা আদৌ থাকলে কতটা সুরক্ষিত থাকবে। সব মিলিয়ে রাজনীতির এক দোলাচলে বসে রয়েছে উচ্ছেদের নোটিস হাতে পাওয়া এই সাধারণ ছা-পোষা মানুষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন