ব্রেকিং নিউজ
treatment-negligence-ransack
Hospital negligence চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ, ভাঙচুর আসানসোলের ইএসআই হাসপাতালে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-17 16:50:46


চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ। কাঠগড়ায় আসানসোলের ইএসআই হাসপাতাল। ইমার্জেন্সির দরজা ভাঙচুর করল উত্তেজিত রোগীর পরিবার। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় আসানসোল উত্তর থানার বিশাল পুলিসবাহিনী।

আসানসোল পুর নিগমের ১৬ নম্বর ওয়ার্ডের লছমনপুরের বাসিন্দা সন্তোষ মণ্ডলকে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছিল ইএসআই হাসপাতালে। বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরিবার সূত্রে জানা গেছে, রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় অন্যত্র স্থানান্তরিত করার কথা বলা হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। কিন্তু বারবার বলা সত্ত্বেও হাসপাতাল কর্তৃপক্ষ সেই আবেদনে সাড়া দেয়নি বলে অভিযোগ। অবশেষে রবিবার সন্ধ্যা নাগাদ হঠাৎই অবস্থা সংকটজনক হওয়ায় তাকে অন্যত্র স্থানান্তরিত করতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ। তার কিছুক্ষণের মধ্যেই রোগীর মৃত্যু হয়। এর পরেই ক্ষিপ্ত হয়ে ওঠে রোগীর পরিবার। শুরু হয় ভাঙচুর। চিকিৎসার গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ।

চিকিতিসার গাফিলতিতে রোগীমৃত্যুর ন্যায্য বিচার চান পরিবারের সদস্যরা। কিন্তু মৃতের পরিবারের আরও অভিযোগ, হাসপাতালে এসে তাঁরা দেখেন, পুলিসি ঘেরাটোপে ঘিরে ফেলা হয়েছে হাসপাতাল চত্বর। জেলা নেতৃত্বের কাছে ন্যায্য বিচারের দাবি জানিয়েছে মৃতের পরিবার।

ঘটনার খবর পেয়ে ইএসআই হাসপাতালে পৌঁছন যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে পুলিসের বাধে বচসা। তিনি বলেন, মৃতের ছেলেকে ধাক্কা দিয়ে হাসপাতাল থেকে বের করে দিয়েছে পুলিস। এটা তৃণমূল কংগ্রেস বরদাস্ত করবে না। 

গোটা ঘটনায় শাসকদলকে কটাক্ষ করতে ছাড়েনি স্থানীয় বিজেপি নেতৃত্ব।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন