২৫ এপ্রিল, ২০২৪

Cancel: কুড়মি আন্দোলনের জেরে ব্যাপক ভোগান্তি রেলের দক্ষিণ-পূর্ব শাখায়, বাতিল ৮৫টি ট্রেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-06 17:30:05   Share:   

কুড়মি আন্দোলনের জেরে ব্যাপক ভোগান্তি রেলের দক্ষিণ-পূর্ব শাখায়। বুধবারের মত বৃহস্পতিবারও কুড়মি সমাজের আন্দোলনে অবরুদ্ধ (Agitation) রাজপথ (National Highway) ও ট্রেন (Train) লাইন। তার জেরেই বৃহস্পতিবার ৮৫ টি ট্রেন বাতিল করা হয়েছে ওই শাখায়। সূত্রের খবর, বুধবার দক্ষিণ-পূর্ব রেলের মোট ৬৬টি ট্রেন বাতিল করা হয়েছিল।

রেল সূত্রে খবর, আদ্রা-চন্ডিল শাখায় কুস্তাউড় স্টেশনে, খড়্গপুর-টাটানগর শাখায় খেমাশুলি স্টেশনে কুড়মিদের অবরোধের জেরে, সংশ্লিষ্ট দুই শাখায় বৃহস্পতিবার ট্রেন বাতিলের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫টি। পাশাপাশি গুরুত্বপূর্ণ ৮ টি ট্রেনের রুট আদ্রা থেকে পতিবর্তন করা হয়েছে। এছাড়া আগামী ৭ তারিখ ও ৯ তারিখ অগ্রীম দুটি ট্রেন বাতিল করা হয়েছে ।

যার মধ্যে বহু গুরুত্বপূর্ণ ট্রেনও রয়েছে। রয়েছে কিছু মেমু স্পেশাল। দক্ষিণ পূর্ব রেলের পিআরও অম্বর বসু বলেন, ' বুধবার বাতিল হওয়া সব ট্রেনই বাতিল হয়েছে। বাতিলের তালিকায় আরও কিছু ট্রেন বেড়েছে। ওই বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে ৪৮টি এক্সপ্রেস ট্রেন রয়েছে। যাদের মধ্যে দুরন্ত এক্সপ্রেস ও জনশতাব্দী এক্সপ্রেসও রয়েছে।' বুধবার তিনি আরও জানান, 'গুরুত্বপূর্ণ ট্রেনগুলির মধ্যে চক্রধরপুর এক্সপ্রেস-সহ ভিল্লুপুরম এক্সপ্রেস ও রুট পরিবর্তন করে চালানো হবে।' এছাড়াও বাতিলের তালিকায় রয়েছে বোকারো স্টিল এক্সপ্রেস, হাওড়া-পুনে আজাদ হিন্দ এক্সপ্রেস, হাওড়া-পুনে দুরন্ত এক্সপ্রেস, ভুগনেশ্বর-নিউদিল্লি রাজধানী এক্সপ্রেস, হাওড়া-হাতিয়া এক্সপ্রেস, নিউ দিল্লি-পুরী এক্সপ্রেস, হাওড়া-মুম্বই মেল। এছাড়া চলতি মাসের ৭ তারিখ আনন্দ বিহার-ভুবনেশ্বর এক্সপ্রেস বাতিল ও ৯ তারিখ যোগ নাগরী এক্সপ্রেস বাতিল করা হয়েছে।


Follow us on :