ব্রেকিং নিউজ
tomorrow-municipal-vote-preparation-in-district-naka-checking-evm-distribution
Vote preparation: পুরভোট নিয়ে জেলায় জেলায় প্রস্তুতি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-26 13:59:09


রাত পোহালেই পুরসভা নির্বাচন। আর এই পুর-নির্বাচনের ঠিক আগের দিন অর্থাৎ শনিবার সকাল থেকে ব্যস্ততা শুরু হয়েছে রাজ্য নির্বাচন কমিশনে। ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় পুলিস নাকা চেকিং সহ ইভিএম মেশিন ও অন্যান্য সামগ্রী বিতরণ করা শুরু করে দিয়েছে।

আগামীকাল বীরভূমের রামপুরহাট পুরসভার ১৩ টি ওয়ার্ডে ভোট। শনিবার সকাল থেকেই শহরের বাইরে বিভিন্ন প্রান্ত থেকে পুলিসের পক্ষ থেকে শুরু হয়েছে নাকা চেকিং। ঝনঝনিয়া মোড়ে রামপুরহাট থানার পুলিস নাকা চেকিং চালায়। বাইক থেকে ছোট গাড়ি, সমস্ত কিছুতেই তল্লাশি চালানো হচ্ছে।

অন্যদিকে কোচবিহার জেলার মধ্যে দিনহাটা পুরসভায় ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। বাকি ৫ টি পুরসভা কোচবিহার, মেখলিগঞ্জ, মাথাভাঙা, হলদিবাড়ি ও তুফানগঞ্জে আগামীকাল নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই চলছে সমস্ত ডিসিআরসি সেন্টারে শেষ মুহূর্তের প্রস্তুতিপর্ব। ২০ টি ওয়ার্ডের জন্য ডিসিআরসি সেন্টার করা হয়েছে কোচবিহারের মহারাজা নৃপেন্দ্র নারায়ণ উচ্চ বিদ্যালয়ে।

একইভাবে হাবড়া পুরসভা এবং গোবরডাঙা পুরসভায় ভোট উপলক্ষে হাবড়া চৈতন্য কলেজে তৈরি করা হয়েছে ডিসিআরসি সেন্টার। এখান থেকেই ভোটের ইভিএম এবং ভোট কর্মী সহ পুলিস কর্মীরা যাচ্ছেন ভোট কেন্দ্রের দিকে। পুরভোট উপলক্ষে রাজ্য পুলিসের পাশাপাশি রয়েছে কলকাতা পুলিসের কর্মীরাও।

খড়্গপুর পুরসভাতেও রাত পোহালে নির্বাচন। আর তার আগের দিনই ইভিএম ডিস্ট্রিবিউশন কেন্দ্রে সাজোসাজো রব। সকাল থেকে ব্যস্ত সকলেই। খড়্গপুরের ইন্দা কলেজে হয়েছে ডিসিআরসি সেন্টার।

অন্যদিকে শান্তিপূর্ণভাবে নির্বাচন ও আইনশৃঙ্খলা ঠিক রাখতে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন বারুইপুর জেলা পুলিশ সুপার। সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন জেলা পুলিস সুপার বৈভব তিওয়ারি। তিনি জানান, নির্বাচনের দিন জেলার রাজপুর সোনারপুর, বারুইপুর এবং জয়নগর এই পুরসভাগুলিতে প্রতিটি বুথে থাকবে কড়া পুলিসি প্রহরা। এছাড়াও ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার থাকবেন এইচআর অফিস, ডিসিআরসি, স্ট্রং রুমে। মোট কনস্টেবল থাকছেন ১৩৯০ জন। তারমধ্যে ৬৫০ জন থাকছেন বন্দুকধারী। আর ৭৪০ জন কনস্টেবল লাঠিধারী। বারুইপুর জেলার পুলিস কর্মীদেরও লাগানো হচ্ছে নির্বাচনের কাজে। বারুইপুর পুলিস জেলা জুড়ে ১০ জায়গায় নাকা চেকিং পয়েন্ট থাকছে। থাকবে পুলিস পেট্রোলিংও। এছাড়াও পুরসভার প্রতিটি বুথে কড়া নজরদারি থাকবে। অন্যদিকে গতকাল থেকে সমস্ত বুথে বুথে শুরু হয়েছে রুটমার্চ। বারুইপুরে বিভিন্ন ওয়ার্ডে ঘুরে সাধারণ মানুষজনদের সঙ্গে কথা বললেন তিনি, আশ্বাস দিলেন নির্ভয়ে ভোট দেওয়ার জন্য।

সব মিলিয়ে নির্বাচনের আগেই শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন