২৪ এপ্রিল, ২০২৪

Manik: কেন্দ্রীয় সংস্থা খুঁজছে, লুকআউট নোটিসের মধ্যেই বিধানসভায় উপস্থিত মানিক ভট্টাচার্য
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-30 19:15:10   Share:   

তাঁকে খুঁজে না পেয়ে কেন্দ্রীয় তদন্তকারী (central investigation agency) সংস্থা লুকআউট নোটিস (Lookout Notice) জারি করেছে। কোথায় তিনি, এই প্রশ্নে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। সেই মানিক ভট্টাচার্যকে (TMC MLA Manik Bhattacharya) মঙ্গলবার পাওয়া গেল বিধানসভায়। পলাশিপাড়ার বিধায়ক প্রাক্তন এই শিক্ষাকর্তা বিধানসভার শিক্ষা সংক্রান্ত এক স্ট্যান্ডিং কমিটির সদস্য। সেই কমিটির বৈঠকে যোগ দিতে বিধানসভায় এসেছিলেন মানিক ভট্টাচার্য। সংবাদ মাধ্যমকে জানান তিনি। তবে এদিন তাঁর বিরুদ্ধে জারি হওয়া লুকআউট নোটিস প্রসঙ্গে মন্তব্য করেননি প্রাথমিক শিক্ষা সংসদের এই অপসারিত সভাপতি। 

এদিন পলাশিপাড়ার বিধায়ক সংবাদমাধ্যমকে বলেন, 'উচ্চশিক্ষা সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির এক বৈঠকে যোগ দিতে আমি বিধানসভায় এসেছি। একজন বিধায়ক হিসেবে আমার যা দায়িত্ব কর্তব্য আমি পালন করছি। স্ট্যান্ডিং কমিটির কোনও মিটিংয়ে আমি অনুপস্থিত ছিলাম না।' 

বিরুদ্ধে দায়ের হওয়া লুকআউট নোটিস প্রসঙ্গে তিনি জানান, এই প্রশ্নের জায়গা বা প্রেক্ষিত ঠিক নয়। বিধানসভা সংক্রান্ত কোনও প্রশ্ন থাকলে করুন নিশ্চয় জবাব দেব। কিন্তু অনুরোধ বিচারাধীন কোনও বিষয়ের প্রশ্ন আমাকে এখানে করবেন না। তাঁর দাবি, 'রবিবার তিনি সারাদিন পলাশিপাড়ার বিধায়ক হিসেবে ওখানকার মানুষের জন্য যা যা করণীয় আমি করেছি। সব বৈঠকে যোগ দিয়েছি।'  রাজ্য রাজনীতিতে জোর চর্চা লুকআউট নোটিস জারি হওয়ার পরেই মানিক ভট্টাচার্যের নিরাপত্তা তুলেছে রাজ্য পুলিস। এ প্রসঙ্গে তিনি জানান, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হিসেবে আমি নিরাপত্তা পেয়েছিলাম। আমি এখন সভাপতি নেই স্বাভাবিক কারণেই আর ওই নিরাপত্তা থাকবে না।

ঠিক কী বললেন তিনি?  


Follow us on :