ব্রেকিং নিউজ
tiger-jumps-on-a-boat-injured-fisherman
tiger attack আচমকা নৌকাতে লাফ বাঘের, জখম মৎস্যজীবী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-01 09:30:24


ফের গভীর জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের হানায় আক্রান্ত মৎস্যজীবী। দঃ২৪ পরগনার কুলতলির দেউলবাড়ির বাসিন্দা শঙ্কর সর্দার (৩৫) তিন সঙ্গীকে সঙ্গে নিয়ে গত শুক্রবার সুন্দরবনের বেনিফেলি জঙ্গলে কাঁকড়া ধরতে যায়। সোমবার দুপুরে অতর্কিতে একটা বাঘ এসে নৌকাতে শঙ্কর সর্দারের উপরে আক্রমণ করে বলে জানা গেছে। সঙ্গীদের চিৎকারে বাঘ জঙ্গলে ফিরে যায়।

পরে সঙ্গীরাই বাঘের মুখ থেকে তাকে উদ্ধার করে নিয়ে ফিরলেন গ্রামে। শঙ্করের সঙ্গীরা জানিয়েছেন, অন্যান্য সময়ের মতোই কাঁকড়া ধরতে জঙ্গলে গিয়েছিলেন তাঁরা। দলবেঁধে শুক্রবার থেকেই চলছিল কাঁকড়া ধরার কাজ। সোমবার নৌকায় শঙ্করসহ অন্য়রা ছিলেন। আচমকাই একটি বাঘ জঙ্গল থেকে বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে নৌকাতে। শঙ্করের মাথার পিছনে ও পিঠে থাবা বসায় বাঘটি।

আচমকা বাঘের আক্রমণে হতভম্ব বাকি মৎস্যজীবীরা চিৎকার জুড়ে দেন। এমনকী, লাঠি ও বৈঠা নিয়ে বাঘটিকে আঘাত করার চেষ্টাও করেন তারা। অত মানুষের চিৎকারে ওই বাঘ তার শিকার ফেলে পালায়। গুরুতর জখম অবস্থায় শঙ্করকে নিকটবর্তী গ্রামে আনা হয়। সেখান থেকে সোমবার রাতেই চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় জয়নগর-কুলতুলির গ্রামীণ হাসপাতালে। কিন্তু, শঙ্করের শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হওয়ায় রাতেই প্রাথমিক চিকিৎসার পর তাঁকে কলকাতায় পাঠিয়ে দেন চিকিৎসকেরা।

হাসপাতাল সূত্রে খবর, শঙ্করবাবুর প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তাঁর মাথায় ও পিঠে গুরুতর আঘাত লেগেছে। পুরো সুস্থ হয়ে উঠতে সময় লাগবে ওই মৎস্যজীবীর। শঙ্করের এক সঙ্গী জানান, আচমকাই বাঘ বেরিয়ে এসেছিল। কেউ বুঝে ওঠার আগেই বাঘটি ঝাঁপিয়ে পড়ে।

অন্য়দিকে বনদফতর সূত্রে খবর, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শঙ্করদের কাছে বৈধ কাগজপত্র ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। নিষেধাজ্ঞা সত্ত্বেও তাঁরা কেন গভীর জঙ্গলে গিয়েছিলেন কাঁকড়া ধরতে, তা নিয়েও উঠছে প্রশ্ন।

আসলে পেট বড় বালাই। তাই রুটিরুজির তাগিদে প্রাণের ঝুঁকি নিয়ে গভীর জঙ্গলে যেতেই হয় তাদের। কার্যত এর আগে বহু মানুষ প্রাণও হারিয়েছেন বাঘের হামলায়।

একাধিকবার বাঘের হানায় ত্রাসে সুন্দরবনবাসী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন