ব্রেকিং নিউজ
  (12:20 PM)-এখনও সংকট কাটেনি পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের     (12:18 PM)-মদন মিত্রকে এবার সতর্ক করল দল     (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
theft-mobile-app-burdwan-police
Police mobile app চুরি রুখতে মোবাইল অ্যাপ বর্ধমান পুলিসের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-15 18:02:30


খালি বাড়ি বা দোকানে প্রায়শই চুরির ঘটনার খবর আসে প্রকাশ্যে। এবার চুরি বন্ধ করতে বর্ধমান জেলা পুলিসের নয়া উদ্যোগ মোবাইল অ্যাপ। প্রথমে বর্ধমান থানার মিউনিসিপ্যালিটি এরিয়া, এরপর কাটোয়া ও দাঁইহাট, দু'জায়গাতেই অ্যাপ চালু করা হবে। জানালেন বর্ধমানের পুলিস সুপার কামনাশিস সেন। সোমবার কাটোয়া থানায় সিসি ক্যামেরার উদ্বোধন করতে এসে একথা জানান তিনি।

বিধায়ক তহবিলের টাকায় কাটোয়াতে সিসি ক্যামেরার মাধ্যমে শুরু হল নজরদারি। উদ্বোধন করলেন বর্ধমান জেলার পুলিস সুপার কামনাশিস সেন। উপস্থিত ছিলেন কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় ।

গোটা কাটোয়া শহরকে মুড়ে ফেলা হবে সিসি ক্যামেরায়। ক্যামেরা লাগানো থাকবে ১৫০ টি‌। প্রথম ফেজে ৭৫ টি ক্যামেরা লাগানো হয়েছে কাটোয়া শহর জুড়ে। এরপর আরও ৭৫  টি ক্যামেরা বসবে বিভিন্ন জায়গায়। কন্ট্রোলরুম থাকবে থানা চত্বরে। সেখান থেকেই গোটা এলাকায় নজরদারি চালানো হবে।

এই নজরদারি ক্যামেরার উদ্বোধন করতে এসে বর্ধমানের পুলিশ সুপার কামনাশিস সেন জানান, বিভিন্ন সময় বাড়িতে না থাকায় খালি বাড়িতে বেশিরভাগ চুরির ঘটনা ঘটে। সেই চুরি রুখতে এবার বর্ধমান পুলিস ব্যবহার করবে একটি মোবাইল অ্যাপ। বাড়ির মালিক যখন বাড়ি থেকে কোথাও যাবে, সেই অ্যাপের মাধ্যমে জানাতে হবে থানায়।

এছাড়াও বাড়ির মালিক চাইলে ভাড়ার বিনিময়ে সিসি ক্যামেরা বসিয়ে দেওয়া হবে অল্প পারিশ্রমিকের বিনিময়ে। তাছাড়া বাড়ির মালিক যেখানে যাবেন, তা লোকেশন অ্যাপে দেওয়া  থাকবে। ফলে কাউকে থানায় গিয়ে জানাতে হবে না যে তিনি বাড়িতে নেই ‌। এই অ্যাপে অনেকটাই সুবিধা পাবেন সাধারণ মানুষ, এমনটাই মনে করছেন অনেকে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us