২৯ মার্চ, ২০২৪

DYFI: প্রতারিত চাকরিপ্রার্থীর আত্মহত্যার প্রতিবাদে বাম যুব সংগঠনে থানা ঘেরাও, ধুন্ধুমার লালগোলায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-29 19:06:07   Share:   

চাকরিপ্রার্থী আব্দুর রহমানের মৃত্যুর (death) প্ৰতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে শনিবার লালগোলা থানা ঘেরাও কর্মসূচিতে নামে বাম যুব সংগঠন ডিওয়াইএফআই (DYFI)। আর সেই কর্মসূচি ঘিরে ধুন্ধুমার মুর্শিদাবাদের (Murshidabad) লালগোলা। এদিন থানা ঘেরাও নিয়ে বচসা বাঁধে পুলিস (police) ও ডিওয়াইএফআই-এর কর্মীসমর্থদের মধ্যে।

সূত্রের খবর, আব্দুর রহমান নামের লালগোলার সারপাখিয়া যুবক প্রাইমারি চাকরির জন্য প্রায় ৭ সাত লক্ষ টাকা দেন। অভিযুক্ত হলেন দিবাকর কোনায় নামের এক ব্যক্তি। অভিযোগ, টাকা দেওয়ার পরেও আব্দুর রহমানের চাকরি না হওয়ায় দিবাকর কোনায়-র কাছে টাকা ফেরত চাইতে যান তিনি। কিন্তু সেখানে গিয়ে হুমকির মুখে পড়তে হয় আব্দুর রহমানকে। প্রতারিত হয়ে অবশেষে আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন আব্দুর রহমান। গত সেপ্টেম্বর মাসে সুইসাইড নোটে তাঁর অভিযোগ লিখে কীটনাশক খেয়ে আত্মঘাতী হন আব্দুর। ঘটনায় লালগোলা থানায় লিখিত অভিযোগ দায়ের করে মৃত চাকরিপ্রার্থীর পরিবার। সেই ঘটনায় সোমবার রাতে অভিযুক্ত দিবাকর কোনায়কে বীরভূম থেকে গ্রেফতার করে লালগোলা থানার পুলিস।

তবে এই ঘটনার পুনরাবৃত্তি যাতে আর না হয় সেই দাবি রেখেই এদিনের এই ডেপুটেশন কর্মসূচির ডাক দেয় বাম সংগঠন ডিওয়াইএফআই। কিন্তু সেখানে গিয়ে বচসায় জড়িয়ে পড়েন কর্মী-সমর্থকরা।


Follow us on :