১৯ এপ্রিল, ২০২৪

Weather: ৭২ ঘণ্টায় বঙ্গজুড়ে আরও পারদ পতনের পূর্বাভাস! কত নামতে পারে তাপমাত্রা
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-05 10:25:58   Share:   

আগামী তিন দিনের দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা (Temperature) ২ থেকে ৪ ডিগ্রি কমবে। দিনের তাপমাত্রা খুব একটা বদল ঘটবে না আগামী ৭২ ঘণ্টা। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.১-র কাছাকাছি। হাওয়া অফিস সূত্রে খবর, সর্বনিম্ন তাপমাত্রা কলকাতার (Kolkata) ক্ষেত্রে আরও দু ডিগ্রির মতো কমবে আর কমে ১২ ডিগ্রি কাছাকাছি নামবে। অন্যান্য জেলাগুলোর পারদ (Bengal Weather) তিন থেকে চার ডিগ্রি মতো কমবে।

তবে ৮ তারিখের পর থেকে আবার সামান্য একটু তাপমাত্রা বাড়বে দিন-রাতের। উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রধানত শুষ্ক পরিষ্কার আবহাওয়া থাকবে আর রাতের তাপমাত্রা দু-তিন ডিগ্রির মতো কমবে। আগামী দুই-তিন দিনে উত্তরবঙ্গের ক্ষেত্রে কুয়াশা থাকবে সকালের দিকে আগামী ৩ থেকে ৪ দিন।

স্বাভাবিকভাবে বছরে এই সময়টা যে ঠাণ্ডা থাকার কথা, কিছুদিন ধরে সেটা ছিল না। উত্তর-পশ্চিম মৌসুমি বায়ুর দাপট সেভাবে দেখা যায়নি এই রাজ্যে। এবার সেটা ফিরে আসায় ধীরে ধীরে পারদ পতন। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কমায় কনকনে ঠাণ্ডা ভাব ফিরেছে বঙ্গে। তবে আগামী পাঁচদিন রাজ্যের বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।


Follow us on :