ব্রেকিং নিউজ
taki-digha-bus
Bus Service ইছামতীর টাকি থেকে এবার ২০০ টাকায় সরাসরি দিঘার বাস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-21 19:03:27


বসিরহাট মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্তে টাকি একটি অন্যতম পর্যটন কেন্দ্র। রাজ‍্যের পর্যটন মানচিত্রে যা বিশেষভাবে জায়গা পেয়েছে। এবার সেখান থেকেই সাধারণ মানুষ, বিশেষ করে পর্যটকদের দাবি মেনে দিঘাগামী সরকারি বাস পরিষেবা চালু হল। একেবারে ইছামতী নদীর ঘাট থেকে দিঘার বঙ্গোপসাগর পর্যন্ত প্রায় ২৬১ কিলোমিটার বাস পরিষেবা চালু করা হল। যার ভাড়া মাত্র ২০০ টাকা। 

টাকি রাজবাড়ি ঘাট থেকে সেই পরিষেবার সূচনা করেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিরেক্টর এটিএম আব্দুল্লাহ, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মণ্ডল ও বসিরহাট দক্ষিণের বিধায়ক ডাঃ সপ্তর্ষি ব্যানার্জি সহ প্রশাসনিক আধিকারিকরা। পর্যটকরা সরাসরি ইছামতী থেকে বঙ্গোপসাগর, আবার বঙ্গোপসাগর থেকে ইছামতী পর্যন্ত এই পরিষেবাকে এক নয়া দিগন্ত বলে মনে করছেন।

পর্যটক মৃদুল সিংহ জানান, টাকি থেকে দিঘা বাস পরিষেবা চালু হওয়ায় তিনি ভীষণ খুশি। পূর্বে তাঁদের ঘুরপথে যেতে হত। ট্রেন ধরে হাওড়া, তারপর দিঘা। এখন সেই ঝামেলা থেকে মুক্তি। ইচ্ছে করলেই ঘুরে আসতে পারবেন। এছাড়া ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রেও অনেক সুবিধে হল। যাঁরা মাছ ব্যবসায়ী, তাঁদের পাশাপাশি অন্যান্য ব্যবসায়ীরাও উপকৃত হবেন।

দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার নির্দেশক এ টিএম আব্দুল্লাহ বলেন, টাকি সুপরিচিত পর্যটনকেন্দ্র। বসিরহাটের কাঁচাগোল্লারও বিশেষ নাম রয়েছে। দিঘা বাঙালিদের অন্যতম প্রিয় পর্যটন কেন্দ্র। অথচ টাকি থেকে সরাসরি যাওয়ার কোনও ব্যবস্থা নেই। সেই কারণে বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি ব্যানার্জি এসবিএসটিসি-র কাছে অনুরোধ করেন বাস চালু করার জন্য। এসবিএসটিসির উদ্যোগে এবং আরও কয়েকজন উচ্চপদস্থ আধিকারিকের চেষ্টায় এই পরিষেবা চালু হয়।

উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মণ্ডল জানান, টাকিতে কলকাতা থেকে বহু পর্যটক আসেন। একটামাত্র রাস্তা টাকি আসার, তা রেল। এবার এই পরিষেবা চালু হওয়ায় সাধারণ যাত্রী থেকে শুরু করে পর্যটক সকলেরই খুব সুবিধে হবে।

পর্যটকদের জন্য অনেকটা সুবিধার হল যাতায়াত। পর্যটকের সংখ্যা এতে বাড়বে বলেও মনে করছেন উদ্যোক্তারা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন