ব্রেকিং নিউজ
special-court-discharges-kunal-ghosh-in-first-case-registered-against-him-over-sharada-scam-
Kunal Ghosh: সারদার প্রথম মামলা থেকে অব্যাহতি কুণালের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-16 17:54:02


সারদা-কাণ্ডে কুণাল ঘোষের বিরুদ্ধে দায়ের প্রথম মামলা থেকে অব্যাহতি পেলেন তিনি। বৃহস্পতিবার এই কাণ্ডের প্রথম মামলা (৩৪/২০১৩) থেকে কুণাল-সহ বাকিদের অব্যাহতি দিলেন বিচারপতি মনোজ্যোতি ভট্টাচার্য। এদিন বিধাননগর এমপি-এমএলএ বিশেষ আদালতে হাজিরা দেন কুণাল ঘোষ। বিচারক মনোজ্যোতি ভট্টাচার্যের এজলাসে এই মামলা ওঠে। সওয়াল-জবাবের পর সারদা মামলায় কুণাল ঘোষ-সহ সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায়, সোমনাথ দত্তদের মামলা থেকে অব্যাহতি দেন বিচারপতি।

২০১৩ সালে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় সারদা-কাণ্ডে প্রথম এই মামলা করা হয়েছিল। সেই মামলা কুণাল ঘোষ, সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায়, সোমনাথ দত্ত-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল বিধাননগর এমপি-এমএলএ বিশেষ আদালতে। সেই মামলা থেকে কুণাল ঘোষ-সহ বাকিদের অব্যাহতি দিলেন বিচারপতি।

এদিন অব্যাহতির পর কুণাল ঘোষ বলেন, 'আমাকে যে মামলায় গ্রেফতার করা হয়, সেটা বিধাননগর দক্ষিণ থানার অধীনে। আমি প্রথম থেকে বলছি আমি জ্ঞানত কোনও অপরাধ করিনি। আমার সঙ্গে সংস্থার অর্থনৈতিক কোনও যোগসূত্র ছিল না। সেটাই আমার আইনজীবী অয়ন ভট্টাচার্য এবং আমি আদালতে ডিসচার্জ চেয়ে আবেদন করি।'

আর কী বললেন কুণাল ঘোষ:

তিনি জানান, এই গ্রেফতারির পিছনে যাঁরা যাঁরা ছিলেন, তাঁদের আমিও চিনি, আপনারাও চেনেন। আমার এখন মুকুল রায় এবং রাজীব কুমারকে ফোন করতে ইচ্ছে করছে। বিশেষ করে দু-তিনজন ভুল বোঝানো এবং প্রভাবিত করে এসব কাজ করেছিল। আমার মূল দলের সঙ্গে কোনও বিরোধ ছিল না। আমি যখন বন্দি, তখনও দলকে চাঁদা দিয়ে গিয়েছি। আমি শুভেন্দু অধিকারী নই, সিবিআই-ইডির ভয়ে বিজেপিতে চলে যাব। আমি যেদিন গ্রেফতার হয়েছিলাম, দলের কেউ সাহায্য করতে আসেনি। আমি আমার লড়াই চালিয়ে গিয়েছি এবং লড়াই চালিয়ে যাব।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন