২৯ মার্চ, ২০২৪

Darjeeling: শীতের বিদায়বেলায় বরফের ছোঁয়ায় শ্বেতশুভ্র সান্দাকফু
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-20 10:36:29   Share:   

সান্দাকফুতে (Sandakphu) ফের তুষারপাত। যা দেখে আনন্দে আত্মহারা পর্যটকরা। দার্জিলিংয়ের (Darjeeling) অদূরে এই পর্যটন কেন্দ্রে মরশুমের তৃতীয়বার তুষারপাত (SnowFall) হলো বলে জানা গিয়েছে। আবহাওয়া (Weather) দফতর সূত্রে খবর, বিগত দু'দিন ধরে উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টিপাত চলছে। সে জন্যই হয়তো তুষারপাত সান্দাকফুতে। 

দার্জিলিং, কালিম্পং সহ পাহাড়ে একটানা বৃষ্টি হচ্ছে।  এখনই বৃষ্টি থামছে না উত্তরবঙ্গে। হাওয়া দফতর সূত্রে আরও খবর যে, আগামী আরও দু'দিন বৃষ্টি হবে পাহাড়ে। একই সঙ্গে শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা থাকছে। চলতি মাসের ২০-২১ তারিখে পাহাড়ি এলাকা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে একটু বেশি বৃষ্টি হবে। তবে আবহবিদদের মতে, এই বৃষ্টি চা চাষের জন্য উপকারী।

পশ্চিমবঙ্গের সর্বোচ্চ শৃঙ্গ সান্দাকফু ( ৩৬৩৬ মি ), যা দার্জিলিং জেলার সিঙ্গলিলা ন্যাশনাল পার্কে অবস্থিত। সাধারণত দেশ-বিদেশ থেকে পর্যটকরা ট্রেকিংয়ে যান এখানে। আবহাওয়া পরিষ্কার থাকলে এই সান্দাকফু থেকেই কাঞ্চনজঙ্ঘা অর্থাৎ স্লিপিং বুদ্ধ রেঞ্জ স্পষ্ট দেখা যায়। তবে এবার শীতের বিদায়ে গোটা সান্দাকফুর বাড়ি-ঘর, রাস্তাঘাট সবই ঢেকেছে বরফে। ২৬ শে ফেব্রুয়ারি প্রথম তুষারপাত এবং ১৫ মার্চ সান্দাকফুতে তুষারপাত হয়। প্রচন্ড ঠান্ডা সহ্য করে আসা পর্যটকদের দাবি, 'তাঁরা তুষারপাত উপভোগ করেছেন।'



Follow us on :