ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
siliguri-vote-ashok-goutam
Siliguri এবার তৃণমূলের নজরে শিলিগুড়ি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-28 17:58:13


কলকাতা পুরসভার ভোট হয়ে গিয়েছে। বিপুল জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস, আজ শপথ অনুষ্ঠানও হয়ে গেল। এবার নজরে বাকি পুরসভা বা কর্পোরেশনগুলি। এর মধ্যে দুর্গাপুর, চন্দননগর, বিধাননগর ও আসানসোলে ভোট হবে। আপাতত ঝুলে রয়েছে হাওড়ার ভোট, যা ২২ জানুয়ারিতে না হওয়ারই সম্ভাবনা। হাওড়া নিয়ে আদালত কী রায় দেয়, সেদিকেই নজর বাংলার মানুষের।

যে ৪টি কেন্দ্রে ২২ জানুয়ারি ভোট হবে, সেখানে চন্দননগর বা বিধাননগর নিয়ে কোনও ভাবনা নেই সরকারি দলের। দুর্গাপুর বা আসানসোল নিয়েও খুব বেশি টেনশন করছে না তৃণমূল। কিন্তু চিন্তা শিলিগুড়ি নিয়েই। আজ অবধি শিলিগুড়ি পুরসভা কোনওদিনও দখল করতে পারেনি তৃণমূল। একবার কংগ্রেসকে তারা সমর্থন দিয়েছিল ঠিকই, কিন্তু তা ক্ষণস্থায়ী। বিগত পুরসভা দখল করেছিল বামেরা, কংগ্রেসের সমর্থন নিয়েই। সিপিএমের অশোক ভট্টাচার্য মেয়র হয়েছিলেন। কিন্তু সাম্প্রতিক লোকসভা এবং বিধানসভায় বামেদের লালদুর্গ শিলিগুড়িতে তাদের খুঁজে পাওয়া যায়নি। জামানত জব্দ হয়েছিল সর্বত্র।

এবারের বিধানসভা নির্বাচনে ফের বিপুল ভোট পেয়ে ক্ষমতায় তৃণমূল। কিন্তু তাদেরও অধরা শিলিগুড়ি। শোনা গেল, প্রথমে অশোক ভট্টাচার্য ভোটে দাঁড়াবেন না জানালেও সম্প্রতি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর নির্দেশে ফের তিনি পুরভোটে দাঁড়াচ্ছেন। এমনও শোনা যাচ্ছে যে, কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হতে পারে তাদের। সমস্যা রয়েছে তৃণমূলের। শিলিগুড়িতে একটা বড় সংখ্যার অবাঙালি পশ্চিম ভারতীয় ভোট রয়েছে। নেপালি ভোটও রয়েছে বেশ কিছু। বাকি বাঙালি ভোটের অনেকটাই দখল করেছিল বামেরা। অতএব কোন ভোটের ভরসায় থাকবে তারা? এটা সত্যি, বিগত দুটি নির্বাচনে তৃণমূল পরাজিত হলেও দ্বিতীয় স্থানে তারা ছিলই। এবার বিভিন্ন কেন্দ্রে তৃণমূল দুর্দান্ত ফল করছে। কাজেই তার প্রতিফলন যদি এবার পাওয়া যায়, ভরসা বা ভাবনা সেখানেই। তাদের মুখ শিলিগুড়িতে প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। গৌতম নিজেই গত বিধানসভায় জিততে পারেননি। তাহলে তাঁকে মুখ করে সুবিধা হবে কি? অন্যদিকে, বিজেপির মধ্যেও গোষ্ঠীদ্বন্দ্ব প্রবল। সম্প্রতি অনেক উত্তুরে নেতাকে সরিয়ে দেওয়া হয়েছে, তাতে ক্ষোভ বেড়েছে। তৃণমূলের ভরসা এখানেই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন