১৯ এপ্রিল, ২০২৪

Howrah: ছিনতাইয়ে বাধা, জাতীয় সড়কে দুষ্কৃতীর গুলিতে ঝাড়খণ্ডের তরুণীর মৃত্যু! স্বামীর বয়ানে অসঙ্গতি
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-28 12:48:59   Share:   

ঝাড়খণ্ড থেকে কলকাতা (Jharkhand to Kolkata) আসার পথে বাগনানে এক পরিবারকে ছিনতাইয়ের চেষ্টা। বাধা পেয়ে দুষ্কৃতীদের গুলি (Firing), মৃত এক মহিলা। যে গাড়িতে এই হামলা, সেই গাড়িতে চালকের আসনে ছিল মৃতার স্বামী প্রকাশ কুমার এবং এই দম্পতির সফরসঙ্গী ছিল তাঁদের শিশুকন্যাও। পুলিস সূত্রে খবর, আক্রান্ত পরিবার ঝাড়খণ্ড থেকে সড়কপথে কলকাতার দিকে আসার সময় বাগনান থানা (Bagnan Howrah) এলাকার মহিষারেখা সেতুর কাছে গাড়ি থামান প্রকাশ। তিনি শৌচকর্মের জন্য নামলে তিন দুষ্কৃতী তাঁকে ঘিরে ধরে ছিনতাইয়ের চেষ্টা করে। এই অবস্থায় প্রকাশের স্ত্রী অর্থাৎ মৃতা মহিলা স্বামীকে বাঁচাতে এলে দুষ্কৃতীরা তাঁকে খুব কাছ থেকে গুলি করে পালায়।

এরপর প্রকাশ আহত স্ত্রী  এবং শিশুকন্যাকে নিয়ে প্রায় তিন কিলোমিটার গাড়ি চালিয়ে আসেন। কুলগাছিয়া পিরতলা এলাকায় তিনি রাস্তার ধারে কিছু লোক দেখতে পেয়ে সাহায্যের আবেদন করেন। তাঁরাই প্রকাশ ও তাঁর শিশুকন্যার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। খবর যায় রাজাপুর থানায়। গুলিবিদ্ধ ওই মহিলাকে  উলুবেড়িয়া শরৎচন্দ্র চট্টোপাধ্যায় মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এদিকে রাজাপুর থানার পুলিসও হাসপাতালে এসে তদন্তভার নেয়। প্রকাশকে নিয়ে ঘটনাস্থলে যান সরেজমিন তদন্ত করতে। পুলিসের বক্তব্য, নির্জন এলাকায় এমন ঘটনা কী করে ঘটলো? পাশাপাশি এই ঘটনায় জাতীয় সড়কে পুলিস পেট্রলিংয়ের বিষয়টা প্রশ্নের মুখে পড়ল। তাহলে কি পুলিস পেট্রলিং যথাযথভাবে হয়নি। যার খেসারত দিতে হল ভিন রাজ্যের এই পরিবারকে।

এদিকে এই ঘটনার পর যাঁদের কাছে সাহায্যের জন্য যান প্রকাশ, তাঁদের মধ্যে একজন জানান, আমার দোকানের সামনে একটা গাড়ি এসে দাঁড়ালে আমি ভাবি কোনও গ্রাহক এসেছে। কিন্তু গাড়ির চালক এসে বলে একটু সাহায্য চাই, হাসপাতালে যেতে হবে। আমি দেখি মাথার ডানদিকে গুলিবিদ্ধ অবস্থায় মেয়েটা গাড়ির মধ্যে পড়ে রয়েছে। দেখে মৃতই মনে হয়েছে।। সেই অবস্থা দেখে বলি হাসপাতালে যাওয়া যাবে না, এটা খুনের ঘটনা, পুলিস ডাকতে হবে। স্থানীয়রা পুলিসকে খবর দিলে রাজাপুর থানা এসে মৃতদেহ নিয়ে চলে যায়। এই ঘটনা প্রসঙ্গে এসডিপিও জানান, যেভাবে তদন্ত হওয়া দরকার, সেভাবে তদন্ত চলছে। এখনও কাউকে আটক করা হয়নি। তবে তবে এই ঘটনায় মৃতার স্বামীকে সন্দেহের উর্দ্ধে রাখছে না পুলিস। স্বামীর বক্তব্যে অসঙ্গতি ধরা পড়ায় এও সন্দেহ, এমনটাই জানা যাচ্ছে হাওড়া গ্রামীণ পুলিস সূত্রে। 

পাশাপাশি বুধবার ফরেন্সিক টিম গিয়ে গাড়ির বিভিন্ন অংশ থেকে নমুনা সংগ্রহ করেছে, গাড়িটিকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে বলে খবর। জানা গিয়েছে, মৃতা তরুণী ঝাড়খণ্ডের পরিচিত ইউ টিউবার। তাঁর স্বামী প্রকাশ কুমার ঝাড়খণ্ডের ইউটিউব চ্যানেলের পরিচালক।


Follow us on :