ব্রেকিং নিউজ
school-in-bankura-was-locked-due-to-non-availability-of-teachers
School: আছে স্কুলবাড়ি, পড়ুয়াও! শিক্ষকের অভাবে কোভিদের পর ছয় বছরেই ঝাঁপ বন্ধ বিদ্যালয়ের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-22 15:34:07


স্কুল আছে, আছে ছাত্রছাত্রীও। কিন্তু শিক্ষকের অভাবে বন্ধ স্কুল, বন্ধ পঠনপাঠন। যেতে হচ্ছে ৩-৪ কিলোমিটার দূর কোনও এক প্রান্তের স্কুলে। গ্রামে স্কুল ফের খোলার দাবি জানিয়েছেন গ্রামবাসী। ২০১৫ সালে বাঁকুড়ার ওন্দা ব্লকের অঙ্গদপুর জুনিয়ার স্কুলের পথচলা শুরু হয়েছিল।

কিন্তু কোভিড পরিস্থিতির পর আর খুলল না স্কুলের তালা। এই স্কুলে তিনজন গেস্ট টিচার ও প্রায় ৭০ জন ছাত্র-ছাত্রী নিয়ে শুরু হয় স্কুলের পঠনপাঠন। প্রত্যন্ত গ্রামের ছাত্রছাত্রীদের কথা ভেবে দূরের স্কুলে যাতে পড়তে যেতে না হয় এবং গ্রামে শিক্ষার উন্নয়ন ঘটাতে এই জুনিয়ার স্কুলের পরিকাঠামো তৈরি করে শুরু হয় পঠনপাঠন। কিন্তু কোভিড পরিস্থিতির পর একেবারেই হোঁচট খেল প্রত্যন্ত গ্রামের এই স্কুল। গেস্ট টিচারদের অবসরের পর তালা পড়ে গেল স্কুলের দরজায়। শিক্ষকের অভাবে বন্ধ হয়ে গেল স্কুলের পঠন পাঠন। স্কুলের ছাত্রছাত্রীরাও এই স্কুল ছেড়ে ভর্তি হল গ্রামে থেকে প্রায় তিন কিমি দূরে অন্য স্কুলে। তবুও গ্রামের স্কুল খোলার অপেক্ষায় রয়েছে গ্রামের ছাত্রছাত্রী থেকে অভিভাবকরা।

অভিভাবকরা জানান, গেস্ট টিচারদের অবসর নেওয়ার পর নতুন করে গেস্ট টিচার পাওয়া যায়নি। সেই কারণে স্কুলটি বন্ধ হয়ে রয়েছে। গেস্ট টিচার পাওয়া গেলে চালু করা যাবে স্কুল। রাজ্য শিক্ষা দফতরকে জানানো হয়েছে দাবি বাঁকুড়া জেলা উচ্চ শিক্ষা দফতরের। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন