ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
ration-aggitation-bengal
Ration রেশনের মাল ওজনে কম, বিক্ষোভ ডিলারকে ঘিরে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-21 18:05:08


ইতিমধ্যেই রাজ্যে একাধিক জায়গায় দুয়ারে দুয়ারে রেশন সামগ্রী পৌঁছে দিচ্ছেন ডিলাররা। কারণ, বৃদ্ধ-বৃদ্ধারা অসমর্থ। হাঁটতে চলতে পারেন না। এমন মানুষগুলোকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে কিছুটা রেহাই দেওয়া চেষ্টা। তবে অন্যদিকে রেশন সামগ্রী নিয়ে নতুন সমস্যাও দেখা দিয়েছে। অভিযোগের তির রেশন ডিলারদের বিরুদ্ধেই। সেরকমই আবারও একাধিক দুর্নীতির অভিযোগ নিয়ে মুর্শিদাবাদের জলঙ্গির ফরাজিপাড়া গ্রামের রেশন ডিলারকে ঘিরে গ্রাহকদের বিক্ষোভ জলঙ্গিতে।

গ্রামবাসীদের দাবি, পরিমাণে কম দেওয়া হয় রেশন সামগ্রী। দীর্ঘদিন যাবৎ অভিযোগ জানিয়েও মেলেনি সুরাহা। শুধু তাই নয়, পরাসপুর গ্রামের ডিলারের সামগ্রীও গত সাত বছর থেকে এই ফরাজিপাড়া গ্রামের রেশন ডিলার মারফত দেওয়া হচ্ছে। যা নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে পরাসপুর এলাকার গ্রামবাসীদের। একাধিক মানুষের সমাগম হচ্ছে করোনা আবহে, যা তাঁদের স্বাস্থ্যের পক্ষেও ক্ষতিকারক। সব মিলিয়ে একাধিক দাবিতে সাধারণ মানুষ মঙ্গলবার বিক্ষোভে সামিল হয় ফরাজিপাড়ার রেশন ডিলার গোলাম সাদেক রেজাকে ঘিরে।

স্থানীয়দের অভিযোগ, আটা কিংবা গম সব কিছুতেই প্রায় এক কেজি করে কম দেওয়া হয় রেশন সামগ্রী। এছাড়াও ৭ কিলোমিটার দূর থেকে পরাসপুর গ্রামের গ্রাহকদের গ্রাম ছেড়ে এই ফরাজিপাড়া গ্রামে আসতে হয় রেশন সামগ্রী নিতে। প্রতিবার রেশন নিতে গেলেই স্থানীয় সহ বেশ কিছু মানুষকে পড়তে হয় সমস্যায়। তাই গ্রাহকদের দাবি, স্বচ্ছ পরিষেবা দেওয়া হোক। এরই সঙ্গে তাঁরা চান ডিলারদের ভাগ করে দেওয়া হোক এলাকা। তা না হওয়া পর্যন্ত রেশন সামগ্রী বিতরণ বন্ধ রাখতে হবে।

তবে স্থানীয় ডিলার সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন