ব্রেকিং নিউজ
pujo-habra-bengal-waterlog-wards
পুজো মিটলেও জলমগ্ন হাবড়ার বেশ কয়েকটি ওয়ার্ড

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-10 17:03:35


দুর্যোগ কেটে গেলেও সরেনি জল। তিন মাস ধরে জলমগ্ন  উঃ ২৪ পরগনার হাবড়ার বেশ কয়েকটি ওয়ার্ড। হাবড়া পুরসভার  ৭, ৮ এবং ১৫ নম্বর ওয়ার্ড জলমগ্ন দীর্ঘদিন যাবত। বৃষ্টির জেরে সম্প্রতি নাকাল হয় জনজীবন।  জলযন্ত্রণায় দুর্ভোগের শিকার হন এলাকাবাসী। কিন্তু শারদোৎসবের পরেও কাটল না দুর্ভোগ। 

হাবড়া পুরসভার তিনটি ওয়ার্ডের বেশ কযেকটি পরিবার এখনও জলবন্দি। ঘরের বাইরে হাঁটু জলেই দিন গুজরান এলাকাবাসীর। এমনকী বেশ কিছু বাড়ির ভিতরেও জল। ভেলা তৈরি করে তার মাধ্যমে যাতায়াত করতে হচ্ছে স্থানীয়দের। প্রতিদিনের প্রয়োজনীয় কাজ সারতে ভেলাই একমাত্র ভরসা স্থানীয় পুরনাগরিকদের। এখনও অস্থায়ী ঠিকানা বলতে স্থানীয় বিদ্যালয়েই থাকতে হচ্ছে দুর্গতদের। তার উপর রয়েছে সাপ সহ অন্যান্য পোকামাকড়ের ভয় । রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী।  হাবড়ার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশে পাম্পের সাহায্যে জল বের করা হলেও এখনও জলযন্ত্রণার শিকার অসহায় পরিবারগুলি। 

রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দেওযা সময়সীমাও পার, তবুও হাল ফিরল না এলাকার, এমনই জানালেন স্থানীয় এক বাসিন্দা। পুজোর আনন্দ উপভোগ করতে পারেননি ওয়ার্ডবাসীরা। ৭ নং ওয়ার্ডের আরও এক বাসিন্দা জানান, প্রশাসন সব জানে। শুধু তাই নয়, জমা জলের সমস্যার কথা জানেন  পুরসভার চেযারম্যান, ওয়ার্ডের কাউন্সিলার। তবুও সমস্যার সমাধান হয়নি। এলাকার পুরনাগরিকদের আরও অভিযোগ, ত্রাণ বলতে মিলেছে শুধু ৫ কেজি চাল। তবে বেশিরভাগ জায়গাতেই জল বের করা সম্ভব হয়েছে।  যেখানে জল রয়েছে, সেগুলো সব নিচু জায়গা।  তাও পাম্পের সাহায্যে জল বের করার কাজ চলছে। আগামী কয়েকদিনের মধ্যে হয়তো সম্পূর্ণ জল বের করা সম্ভব হবে। এমনই জানালেন হাবড়া পুরসভার প্রশাসক নারায়ণ সাহা। জলবন্দিদশার হাত থেকে মুক্তি মিলবে কবে, এই প্রশ্নই এখন ঘুরছে হাবড়া পুরসভার  ৭, ৮  ও ১৫ নম্বর ওয়ার্ডের পুরনাগরিকদের মনে। কবে স্বাভাবিকভাবে জীবন কাটাতে পারবেন এলাকাবাসী, তা এখন লাখ টাকার প্রশ্ন।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন