ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
protests-against-death-in-the-custody-of-the-excise-department
Purulia agitation: আবগারি দফতরের হেফাজতে মৃত্য়ুর অভিযোগে রাস্তায় দেহ ফেলে অবরোধ, বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-23 17:25:34


দেশি মদ বিক্রির অভিযোগে গ্রেফতার হওয়া যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার প্রতিবাদে রাস্তায় দেহ ফেলে অবরোধ করে বিক্ষোভ বাসিন্দাদের। বুধবার বাগমুন্ডির চরিদা মোড়ে এই পথ অবরোধের জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। অভিযোগের তির আবগারি দফতরের বিরুদ্ধে। মানভূম আদিবাসী ভূমিজ মুণ্ডা কল্যাণ সমিতির পক্ষ থেকে চলে এই বিক্ষোভ। এই মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্তের দাবি তোলেন বিক্ষোভকারীরা। পাশাপাশি দোষীদের শাস্তি সহ ক্ষতিপূরণের দাবিও তোলেন তাঁরা।

প্রসঙ্গত, ১৬ ফেব্রুয়ারি দেশি মদ তৈরি করে বিক্রি করার অভিযোগে গ্রেফতার করা হয় রবিডি গ্রামের বাসিন্দা বছর ২৬-এর যুবক শিকারি মুড়াকে। তার কাছ থেকে ২০ লিটার দেশি মদ উদ্ধার করে আবগারি দফতরের কর্মীরা। মৃতের পরিবারের অভিযোগ, ঝালদা আবগারি দফতরে নিয়ে যাওয়ার পর তাকে ব্যাপক মারধর করে আবগারি দফতরের কর্মীরা। যার ফলে ওই ব্যক্তি অসুস্থ হয়ে পড়ে বলে দাবি তাদের। এরপর অবস্থার অবনতি হলে তাকে পুরুলিয়ার দেবেন মাহাত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি করা হলেও শেষরক্ষা হয়নি। রবিবার মৃত্যু হয় তাঁর। সেই মৃত্যু ঘিরেই শোকস্তব্ধ পরিবার।

অভিযোগ, আবগারি দফতরের আধিকারিকরাই এই মৃত্যুর জন্য দায়ী। ক্ষতিপূরণের দাবিতে সরব বিক্ষোভকারীরা।

যদিও, মৃত্যুর পর থেকেই আবগারি দফতরের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন দফতরের আধিকারিকরা।

বিক্ষোভের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বাগমুণ্ডি থানার পুলিস। তদন্তের আশ্বাস দেয় পুলিস। শেষে প্রশাসনিক আশ্বাসে টানা ৬ ঘণ্টা পর অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। পুলিসি সহায়তায় সৎকারের জন্য নিয়ে যাওয়া হয় দেহ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন