ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
poultry-village-aggitation
Poultry Firm গ্রামের মধ্যেই পোলট্রি, দুর্গন্ধে জেরবার, অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-12 12:17:53


গ্রামের মধ্যেই পোলট্রি ফার্ম। আর তা থেকে ছড়ানো দুর্গন্ধে অতিষ্ঠ গ্রামবাসী। ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকের কুশিয়া গ্রামের। ফার্মের গন্ধে কার্যত টেকা দায় হয়ে পড়ছে এলাকাবাসীর। গন্ধে অসুস্থ হয়ে পড়ছেন শিশু থেকে অনেকেই। পুলিস থেকে শুরু করে প্রশাসনিক স্তর, সর্বত্র গ্রামের মানুষ একযোগে অভিযোগ জানালেও কোনও সুরাহা হয়নি।

এলাকাবাসীর অভিযোগ, উত্তম হেমব্রম নামে এক যুবক গ্রামের মধ্যে পোলট্রি ফার্ম চালান। যার থেকে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়াচ্ছে গোটা এলাকায়। এলাকাবাসী জানান, তাঁদের অভিযোগের ভিত্তিতে ২০১৭ সাল নাগাদ এই পোলট্রি ফার্ম বন্ধ করে প্রশাসন। তখন পঞ্চায়েতে গ্রামবাসী ও উত্তমবাবুকে ডেকে লিখিতভাবেই ফার্ম বন্ধ করা হয়। তবে ফের তিনি ২০২১ এ শুরু করেন এই ফার্ম।

গ্রামবাসী এক মহিলা বলেন, দীর্ঘ ১ মাস ধরে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তাঁরা। বাচ্চারা অসুস্থ হয়ে পড়ছে। পেটের গোলযোগ ও বমি হচ্ছে বারবার। গন্ধে তাঁরা ঠিকমতো খাওয়া-দাওয়া করতে পারছেন না। পুলিস যাতে এর খুব শীঘ্রই সমাধান করে, সেটাই দাবি তাঁর।

তবে উত্তম হেমব্রমের দাবি, ধারদেনা করে, উপযুক্ত ব্যবস্থা নিয়ে গ্রামে পোলট্রি ফার্ম করেছেন তিনি। সেরকম কোনও দুর্গন্ধই বাইরে ছড়াচ্ছে না। আর অসুস্থ হওয়ার ঘটনা সম্পূর্ণ মিথ্যা। তাঁর আরও দাবি, যদি গ্রামবাসীরা মিলে খরচ বহন করে, তবে ফার্ম তিনি বন্ধ করতে রাজি আছেন।

উল্লেখ্য, গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে এলাকায় আসে ডেবরা থানার পুলিস। তবে এর স্থায়ী সুরাহা কী, তা নিয়ে উঠছে প্রশ্ন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন