ব্রেকিং নিউজ
police-aggitation-nadia
Overloading: ওভারলোডিং বালির গাড়ি, প্রতিবাদে বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-21 12:35:50


ওভারলোডিং গাড়ি আনলোড করতে সমস্যা? পুলিসের হাতে ২০০ টাকা দিলে অথবা  থানায় মান্থলি করলেই মিটে যাচ্ছে সমস্যা। এমনই অভিযোগ স্থানীয়দের। এবার ঘটল উল্টো ঘটনা। গাড়িতে লোড কমই আছে। তবুও টাকার দাবি পুলিসের। আর তারই প্রতিবাদে পুলিসের গাড়ি ঘিরে বিক্ষোভে সরব এলাকাবাসী ও গাড়ির চালক।

প্রসঙ্গত, নদীয়ার শান্তিপুর বাগআঁচড়া পঞ্চায়েতের অন্তর্গত বাগআঁচড়া ভালুকা রোডের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই পথের বেহাল দশা ছিল দীর্ঘদিন ধরে। কিন্তু বিভিন্ন দফতর ঘুরে অবশেষে নদীয়া জেলা পরিষদের পক্ষ থেকে এই রাস্তা সংস্কার করা হয়েছিল। স্থানীয়দের দাবি, দীর্ঘদিন ধরে ওভারলোডিং বালির গাড়ি নিয়মিত চলাচল করে পুলিসের উপস্থিতিতেই।

মঙ্গলবার সকালে স্থানীয় ইমারতি দ্রব্য বিক্রেতা রাধেশ্যাম ঘোষের বালি আনলোড করার সময় পুলিস এসে ২০০ টাকা চায়। আর তা দিতে অস্বীকার করার পরই কর্তব্যরত শান্তিপুর থানার পুলিস চালান কেটে, চালককে মারধর করতে শুরু করে। এরপরই এলাকার ও পথচলতি সাধারণ মানুষ পুলিসের গাড়ি ধরে বিক্ষোভ দেখাতে থাকেন। অবস্থা বেগতিক দেখে ওই স্থান ছেড়ে পালায় পুলিসের গাড়িটি।

এ বিষয়ে গাড়ির চালক হাবিব শেখ জানান, নিয়ম অনুযায়ী আন্ডারলোড ২৪০ সিএফটি বালি পরিবহণ করার কারণে থানার মান্থলি করার প্রয়োজন বোধ করেননি তিনি। কিন্তু কোন অন্যায়ে আজ তাঁকে মারধর করা হল? কেনই বা কাগজপত্র কেড়ে নেওয়া হল তাঁর গাড়ির?

স্থানীয় বাসিন্দা মিলন ঘোষ জানান, মাননীয় মুখ্যমন্ত্রী সমস্ত গ্রামশহরে রাস্তাঘাটের ব্যাপক উন্নতি সাধন করেছেন। অথচ তাঁর নাম বদনাম করছে এই ধরনের কিছু পুলিস। প্রতিদিন সকাল আট-দশটা পর্যন্ত ওভারলোডিং গাড়ি যাবার সময় রাস্তা এবং পাশাপাশি দোকান, বাড়িঘর সমস্ত কেঁপে ওঠে। শুধুমাত্র স্থানীয় থানায় মান্থলি করার কারণেই পুলিসের উপস্থিতিতেই চলছে রমরমা ওভারলোডিং বালির গাড়ির যাতায়াত।

এ বিষয়ে পঞ্চায়েত প্রধান মমতা ধারা জানান, প্রশাসনিক বিষয় বলেই পঞ্চায়েত এতদিন হস্তক্ষেপ করেনি। তবে স্থানীয়দের অভিযোগ তাঁর কাছে এসেছে। তিনি বিষয়টি খতিয়ে দেখার শ্বাস দিয়েছেন।


তবে শান্তিপুর থানার আধিকারিকদের এই বিষয়ে কোনও বক্তব্য পাওয়া যায়নি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন