ব্রেকিং নিউজ
police-admitted-mentally-unbalanced-woman-to-the-hospital
Police humanity কেউ ফিরেও তাকায়নি, মানসিক ভারসাম্যহীন মহিলাকে হাসপাতালে ভর্তি করল পুলিস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 17:00:43


সারা গায়ে ক্ষত নিয়ে রাস্তার ধারে পড়ে মানসিক ভারসাম্যহীন মহিলা। এই রাস্তা দিয়ে বহু মানুষ যাতায়াত করেন, কিন্তু কেউ ঘুরেও তাকায়নি বলে অভিযোগ। কিন্তু শহর দুর্গাপুরের মানুষ দেখল পুলিসের মানবিক মুখ। 

মানসিক ভারসাম্যহীন ওই মহিলাকে রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করলেন আসানসোল দুর্গাপুরের পুলিস কর্মীরা। পায়ে আঘাতের ক্ষত ঘায়ে পরিণত হয়েছিল। এছাড়াও গোটা শরীরে ছিল দগদগে ঘা। প্রচণ্ড দুর্গন্ধে সমাজের কোনও মানুষ ফিরেও তাকায়নি এই মহিলার দিকে। মোবাইল ভ্যানে টহল দেওয়ার সময় পুলিসকর্মীরা মানসিক ভারসাম্যহীন ওই মহিলাকে চিকিৎসার জন্য নিয়ে আসেন দুর্গাপুর মহকুমা হাসপাতালে। 

সরকারি হাসপাতালে এসে শুরুতেই বিপত্তি। প্রথমে তো ভয়ে পুলিসের গাড়ি থেকে নামতেই চাননি মানসিক ভারসাম্যহীন ওই মহিলা। পরে অনেক বুঝিয়ে চ্যাংদোলা করে পুলিসকর্মীরা তাঁকে নিয়ে গেলেন সরকারি হাসপাতালের ভিতর। ভর্তি করলেন মহকুমা হাসপাতালে, শুরু হল তাঁর চিকিৎসা। পুলিসের মানবিক এই উদ্যোগকে সাধুবাদ জানালেন হাসপাতালের সামনে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষ।

কোভিডকালে ফ্রন্টলাইনে থেকে লড়াই করছে পুলিস। মানুষকে সচেতন করতে গিয়ে সংক্রমণের শিকার হচ্ছেন তাঁরা। আসানসোল দুর্গাপুর পুলিশের এসিপি দুর্গাপুর জোন ধ্রুবজ্যোতি মুখোপাধ্যায় জানান, পুলিস এইভাবেই কাজ করছে সাধারণ মানুষের স্বার্থে। এই ক্ষেত্রেও পুলিস এই সামাজিক দায়বদ্ধতার অঙ্গীকারে আবদ্ধ হয়েছে।

দুর্গাপুর মহকুমা হাসপাতালের সুপার ডক্টর ধীমান মণ্ডল জানান, পুলিসের এই ভূমিকায় তাঁরাও কৃতজ্ঞ। তবে মানসিক ভারসাম্যহীন রোগীর কোনও চিকিৎসা এই হাসপাতালে হয় না। বিশেষজ্ঞ চিকিৎসক রেখে যদি মানসিক ভারসাম্যহীন এই মানুষজনদের জন্য আলাদা একটা ইউনিট করা হয়, তাহলে উপকার হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন