ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
no-sheds-no-drinking-water-in-the-rural-hospital-in-scorching-sun
Gosaba: গ্রামীণ হাসপাতালে নেই শেড, নেই পানীয় জল, কাঠফাটা রোদে বাচ্চাকে নিয়েই লাইনে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-27 18:34:01


তীব্র তাপদাহে ত্রাহি অবস্থা। নাজেহাল সাধারণ মানুষ, নাজেহাল দশা চিকিত্সা করাতে আসা রোগী ও তাঁদের পরিজনদের। নেই পানীয় জল, নেই কোনও শেডের ব্যবস্থা। এ ছবি দঃ ২৪ পরগনার বাসন্তী গ্রামীণ হাসপাতালের।

দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের প্রত্যন্ত এলাকা ঝড়খালি, সুন্দরবন, বাসন্তী, গোসাবা থেকে বহু রোগী আসেন সরকারি হাসপাতালে চিকিত্সার জন্য। কেউ সকাল থেকে লাইন দিয়েছেন। কেউ আবার কাঠফাটা রোদে বাচ্চাকে সঙ্গে নিয়ে লাইনে এসে দাঁড়িয়েছেন। এদিকে হাসপাতালে কল আছে, অথচ জল পড়ে না। কারণ পাইপলাইনের দফারফা। সরকারি হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। উপযুক্ত পরিকাঠামোর অভাবে বাসন্তী গ্রামীণ হাসপাতালে নেই বসার জায়গা, নেই ছাউনির ব্যবস্থা। কাঠফাটা রোদ্দুরে দাঁড়িয়ে রয়েছে রোগী ও রোগীর পরিজনরা। এমনকী লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। রোগীর পরিজনদের অভিযোগ, বিএমওএইচকে বলেও কোনও লাভ হয়নি।

তবে সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন বাসন্তীর তৃণমূল বিধায়ক শ্যামল মণ্ডল। খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশ্বাস দেন তিনি।

হাসপাতালের এমন অব্যবস্থা নিয়ে সুর চড়িয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

এখন সমস্যার সমাধান কবে হয়, সেদিকেই তাকিয়ে সুন্দরবনের মানুষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন