ব্রেকিং নিউজ
narayanbabu-composed-the-tune-without-a-single
West Midanapore singer বিনা একতারায় সুর তোলেন নারায়ণবাবু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-04 10:58:38


সবাই বলেন নারান মিস্ত্রি। আসল নাম নারায়ণ দে। বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার বেলদার ময়নাপাড়া এলাকায়। পেশায় ঝালাইয়ের কাজ করেন তিনি। তবে তাঁর প্রতিভা এখনও অনেকের কাছে অজানা।

মুখের মাধ্যমে সুর তোলেন একতারার। তাঁর সুরে মুগ্ধ এলাকাবাসী। সুরের তালে আপন মনে গেয়ে চলেন- 'সারে জাহা সে আচ্ছা,হিন্দুস্থান হামারা।'। আবার কখনও 'একবার বিদায় দে মা, ঘুরে আসি'। তাঁর হাতে নেই কোনও তার, নেই একতারাও। তবে দিব্যি একতারার সুরে গানের সুর তোলেন কেবল মুখ দিয়েই। ময়নাপাড়া এলাকার কোনো দোকানে কিংবা কোন জায়গায় দাঁড়ালে তাঁর সুর দূর থেকেও শুনতে পাওয়া যায়।

চতুর্থ শ্রেণি পাস করার পর যখন ধীরে ধীরে সংসারকে বুঝতে লাগলেন, যোগ দিলেন কাজে। তবে অশ্বিনী সাহা নামে এক ব্যক্তির কাছ থেকে ধীরে ধীরে রপ্ত করেছিলেন এই সুর সৃষ্টি। গলা থেকে মুখ দিয়ে আওয়াজ বের করে, আঙুল এর সাহায্য নিয়ে একের পর এক গান করেন তিনি। তাঁর সুরে মুগ্ধ হয়ে লোকে যা দেন তাতেই চলে তাঁর সংসার। পাশাপাশি গ্যারেজে টুকটাক কাজ করেন তিনি। এই কাজ করে এক মেয়েকে বিয়ে দিয়েছেন। পরিবারে বর্তমানে তাঁর মা, স্ত্রী এবং এক মেয়ে রয়েছে।

তবে নিজের প্র্যাক্টিসের জেরে এখনো জিইয়ে রেখেছেন সুপ্ত প্রতিভাকে। নারায়ণ বাবু বলেন, সরকারিভাবে তাঁকে যদি কোনো প্রদর্শনীতে ডাকা হয়, তবে তাঁর প্রতিভাকে সবার সামনে মেলে ধরতে পারবেন। সরকার যদি সাহায্যের হাত বাড়ায় তাতে তিনি কৃতজ্ঞ থাকবেন।

এলাকাবাসীর একটাই দাবি, সরকারিভাবে তাঁর প্রতিভাকে সবার সামনে মেলে ধরুক প্রশাসন। তবে গরিব ঘরে কি এই সুরের সৃষ্টি জ্বালতে পারবে আশার আলো? তার অপেক্ষায় নারায়ণবাবুর পরিবার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন