ব্রেকিং নিউজ
murshidabad-health-centre-close-bengal
Health: মুর্শিদাবাদের চিকিৎসা কেন্দ্র তালাবন্ধ, জঙ্গলে ভরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-07 12:59:00


আগাছায় ভরা চিকিৎসা কেন্দ্র। প্রত্য়ন্ত গ্রামে যেখানে রোগীদের স্বাস্থ্য় পরিষেবা পাওয়ার কথা, সেখানে বেহাল চিকিৎসা কেন্দ্র।

মুর্শিদাবাদ জেলার ভরতপুর থানার অন্তর্গত জেলা পরিষদ পরিচালিত সিজগ্রাম চিকিৎসা কেন্দ্রে শেষ কবে চিকিৎসা পরিষেবা পাওয়া গেছে, তা অনেকেই মনে করতে পারেন না। স্থানীয় সূত্রের খবর, প্রায় পাঁচ বছর আগে শেষবারের মতো চিকিৎসা পরিষেবা পেয়েছিলেন বাসিন্দারা।

জনস্বার্থে সঠিক স্বাস্থ্য় পরিষেবা দিতে তৎপর রাজ্য়ের মুখ্য়মন্ত্রী। এই লক্ষ্য়ে রাজ্য়ের নানা প্রান্তে সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি হয়েছে। কিন্তু বাস্তব চিত্র কী বলছে? সঠিক পরিষেবা পাচ্ছেন তো নাগরিকরা? রাজ্য়ের বিভিন্ন প্রাথমিক স্বাস্থ্য়কেন্দ্রে মিলছে কি স্বাস্থ্য় পরিষেবা?

সিজগ্রাম চিকিৎসা কেন্দ্রে এখন তালা ঝুলছে। পরিষেবা মিলছে না বহু বছর ধরে। উদাসীন প্রশাসন। রীতিমতো জঙ্গলের চেহারা নিয়েছে ওই স্বাস্থ্য়কেন্দ্র। দিনের আলোতেও বাসিন্দারা সাপের ভয়ে ওমুখো হন না। তবে চিকিৎসা পরিষেবা পেতে স্থানীয়রা সকলেই এই কেন্দ্রটি চালুর দাবি করছেন।

অন্য়দিকে চিকিৎসা কেন্দ্র ফের চালু করার উদ্যোগ নিয়েছে স্থানীয় সিজগ্রাম গ্রাম পঞ্চায়েত। এর জন্য ওই পঞ্চায়েতের পক্ষ থেকে খুব তাড়াতাড়ি একটি প্রস্তাব গ্রহণ করে তা জেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন মহলে পাঠানো হবে বলে জানা গেছে।


বছর পাঁচেক আগে এখানে মিলত চিকিৎসা পরিষেবা। এর ফলে উপকৃত হতেন এলাকাবাসী। চিকিৎসা কেন্দ্র বন্ধ হওয়ায় দূরে ছুটতে হয় স্থানীয়দের। অবিলম্বে এই চিকিৎসা কেন্দ্র চালুর দাবি জানিয়েছেন এলাকাবাসী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন