ব্রেকিং নিউজ
mobile-suicide-student-bahala-bengal
Student: মোবাইল নিয়ে বকাবকি, আত্মঘাতী একাদশ শ্রেণির ছাত্রী


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-20 17:09:46


দীর্ঘ প্রায় ২ বছর পর খুলল স্কুল-কলেজ। নিউ নর্মাল থেকে বেরিয়ে স্বাভাবিক পঠন পাঠন শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য শিক্ষা দফতর। তবে এতদিনের অনলাইন ক্লাসে অভ্যস্ত হয়ে পড়েছে অনেক ছাত্রছাত্রী। ইনফ্যান্ট থেকে শুরু করে উঁচু ক্লাস, সকলের হাতেই পৌঁছে গিয়েছে মোবাইল ফোন। 

আগে মায়েরা ফোন থেকে বাচ্চাদের দূরে রাখতে চাইত। কিন্তু করোনা আবহে নিরুপায় হয়ে দিতে হচ্ছিল ফোন। তবে স্বাভাবিক ছন্দে ফিরছে সব। শুরু হয়েছে স্কুল। অনেক অভিভাবকই ছাত্রছাত্রীদের থেকে এবার সরিয়ে নিচ্ছেন মোবাইল ফোন। আর তার পরিণতি হচ্ছে ভয়ানক। কিছুদিন আগেই দেখা যায়, ফোন না পেয়ে আত্মঘাতী হয় বজবজ পুরসভার বালুরঘাটের ৪৫/সি মেহেতা রোডের বাসিন্দা এক পড়ুয়া। আবারও সেই একই ঘটনা। রাতে মোবাইল ফোন দেখতে বাধা দেয় বাবা। যার জেরে আত্মঘাতী একাদশ শ্রেণির ছাত্রী। 

জানা যায়, মৃতা বেহালার পর্ণশ্রী পল্লির বাসিন্দা। নাম দীপ্তি পাইক। বয়স ১৭ বছর। পর্ণশ্রী সারদা বিদ্যাপীঠ স্কুলের একাদশ শ্রেণির ছাত্রী। প্রত্যেকদিন অনেক রাত পর্যন্ত সে মোবাইল ঘাঁটত। যা নিয়ে তার বাবা-মা তাকে প্রতিদিনই বাধা দিত এবং বকাবকি করত। শনিবার দুপুর তিনটের সময় তার মা বাড়িতে ফিরে মেয়েকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তারপরই চিৎকার-চেঁচামেচি। প্রতিবেশীরা ছুটে এসে দীপ্তিকে বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিকভাবে তাঁদের অনুমান, ফোন না দেওয়ার কারণেই আত্মঘাতী হয়েছে ওই ছাত্রী। 

তার বাবা জানান, করোনায় ক্লাস করতে মেয়েকে ফোন দিয়েছিলেন। এরপরই ফোনের নেশা হয়ে যায় মেয়ের। শুক্রবার রাতে কার্তিক পুজোর খাওয়াদাওয়া সেরে বাড়ি ফেরেন তাঁরা। অনেক রাত অবধি ফোন ঘাঁটছিল মেয়ে। বারণ করেন তিনি। তার কাছ থেকে ফোন নিয়েও নেন। তবে পরের দিন সকালে আবার ফোন দিয়ে কাজে চলে যান। তবে দুপুরে তাঁর স্ত্রী তাঁকে ফোন করে এই ঘটনার কথা জানায়।

ঘটনায় শোকের ছায়া নেমেছে পরিবারে। তদন্তে নেমেছে পর্ণশ্রী থানার পুলিশ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us