ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
locals-in-kankasa-protested-for-jobs-including-the-tmc-leadership
Job protest কাঁকসায় স্থানীয়দের চাকরির দাবিতে বিক্ষোভ, সামিল তৃণমূল নেতৃত্বও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-01 14:13:16


স্থানীয়দের চাকরির দাবিতে কাঁকসায় বিক্ষোভ। স্থানীয়দের আন্দোলনে সামিল তৃণমূলও। তবে সিন্ডিকেট আর কাটমানির জন্য লোক দেখানো এই আন্দোলন পাল্টা কটাক্ষ বিজেপির।

দুর্গাপুরের বুদবুদের কোটা থেকে ডানকুনি পর্যন্ত সিক্স লেনের কাজ শুরু করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। বেসরকারি এক এজেন্সি এই কাজ শুরু করতে চলেছে বলেই জানা যায়। যার প্রাথমিক পর্বের কাজও শুরু হয়ে গেছে। কিন্তু অভিযোগ, সেই কাজে স্থানীয়রা বঞ্চিত অথচ বহিরাগতরা দিব্যি কাজ করছে এই সংস্থায়।

গাড়ীর চালক থেকে অস্থায়ী শ্রমিক সকলেই বহিরাগত। এমনকি স্কিল শ্রমিক নেওয়া হচ্ছে বাইরে থেকে। স্থানীয়দের চাকরির দাবি জানিয়ে এবার ওই বেসরকারি এজেন্সির অফিসের সামনে তুমুল বিক্ষোভ দেখায় স্থানীয়রা। এই বিক্ষোভের জেরে নিমেষে উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। অবিলম্বে তাঁদের দাবি মানতে হবে বলেই জানান তাঁরা।

অন্যদিকে স্থানীয়দের এই চাকরির দাবিকে সমর্থন জানিয়ে আন্দোলনে সামিল হয় স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তবে সাতদিনের মধ্যে স্থানীয়দের নিয়োগের ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়। খবর পাওয়া মাত্রই স্থানীয়দের আন্দোলন উঠে যায়।

অন্যদিকে জেলা বিজেপি সাধারণ সম্পাদক অভিজিত দত্ত জানিয়েছেন, দাবি ন্যায্য। কিন্তু বিক্ষোভে তৃণমূল নেতৃত্বের সামিল হওয়া নাটক। শুধুমাত্র কাটমানি আর সিন্ডিকেটের জন্যই তারা এই বিক্ষোভ সামিল হয়েছে। ইট, বালি, পাথর থেকে তারা কাটমানি খাবে বলেই এই আন্দোলন, দাবি বিজেপি নেতার।

দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেওয়া হয় কর্তৃপক্ষের হাতে। কিন্তু এই সাতদিনের মধ্যে কোনও মীমাংসা অথবা প্রতিশ্রুতি না রাখতে পারলে মারাত্মক আন্দোলন শুরুর হুঁশিয়ারি রয়েছে আন্দোলনকারীদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন